কুমিল্লা
শনিবার,৭ ডিসেম্বর, ২০১৯ খ্রিস্টাব্দ
২৩ অগ্রহায়ণ, ১৪২৬ | ৯ রবিউস-সানি, ১৪৪১
Bengali Bengali English English

বেরোবিতে সাংবাদিকের উপর হামলার ঘটনায় কুবিসাসের নিন্দা

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের(বেরোবি) দৈনিক যুগান্তরের বিশ্ববিদ্যালয় প্রতিবেদক রাব্বি হাসান সবুজের উপর হামলার ঘটনায় তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি(কুবিসাস)।

শনিবার (১৭ নভেম্বর ) এক যৌথ বিবৃতিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মোঃ মতিউর রহমান এবং সাধারণ সম্পাদক মোঃ জাহিদুল ইসলাম এ নিন্দা ও প্রতিবাদ জানান। একই সাথে হামলার ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

বিবৃতিতে বলা হয়, গত শুক্রবার (১৬ নভেম্বর, ২০১৮) সন্ধ্যায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে সহপাঠীকে উত্যক্তের প্রতিবাদ করায় দৈনিক যুগান্তরের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি রাব্বি হাসান সবুজের উপর হামলা করে ছাত্রলীগ কর্মীরা। এ ধরনের ন্যাক্কারজনক হামলা ও লাঞ্ছনার ঘটনায় সাংবাদিকতার মত একটি স্বাধীন ও মুক্ত পেশা হুমকির সম্মুখীন বলে সাংবাদিক নেতারা মনে করেন।”

এছাড়াও বিবৃতিতে বলা হয়, বাংলাদেশে সাংবাদিকদের লাঞ্ছিত করা, পেশাগত কাজে বাধা দেওয়া, হুমকি প্রদান করা আজ নতুন নয়। এরূপ কর্মকান্ড সাংবাদিকতা তথা গণমাধ্যমের স্বাধীনতার উপর নগ্ন আঘাত। এমন ন্যাক্কারজনক কর্মকান্ডগুলোর বিচার না হওয়া এর অন্যতম কারণ। সমাজের সত্যের আয়নারূপি সাংবাদিকবৃন্দ অক্লান্ত পরিশ্রম করেন দেশ তথা মানবজাতির জন্য।

বিবৃতিতে আরও বলা হয়, “বেরোবিতে কর্মরত সাংবাদিকের উপর ক্ষমতাসীন ছাত্র সংগঠনের নেতা-কর্মীদের হামলা নিন্দনীয়। অপরাধীর পরিচয় যেমন ভিন্ন কিছু হতে পারে না তেমনি এ অপরাধীরা পার পেয়ে যেতে পারে না। অবিলম্বে এসব দোষীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন সাংবাদিক নেতারা।”

আরও পড়ুন