কুমিল্লা
রবিবার,২৭ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১২ অগ্রহায়ণ, ১৪২৯ | ২ জমাদিউল আউয়াল, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

তারেক ইস্যুতে প্রয়োজনে আদালতে যাব: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তারেক জিয়া যাবজ্জীবন সাজা পাওয়া একজন আসামি। আরেকটা মামলায় তাকে সাত বছর কারাদণ্ড দিয়েছে আদালত। তিনি বিদেশ থেকে বাংলাদেশের নির্বাচন প্রক্রিয়ায় অংশ নেবেন এটা হতে পারে না।

মঙ্গলবার সচিবালয়ে তার নিজ দফতরে ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, তারেকের বিদেশ থেকে স্কাইপে কথা বলার বিষয়ে আমরা নির্বাচন কমিশনকে ব্যবস্থা নিতে অনুরোধ করেছিলাম। তাদের যেহেতু আরপিও অনুযায়ী ব্যবস্থা নেওয়ার সুযোগ নেই, প্রয়োজনে স্বরাষ্ট্র মন্ত্রণালয় আছে তারা ব্যবস্থা নেবে। আর বিষয়টির যদি উপযুক্ত সমাধান না হয় তাহলে আমরা প্রয়োজনে আদালতে যাব।

তিনি বলেন, তারেক রহমানের অনলাইনে বক্তব্য সাইবার অপরাধ হতে পারে। একজন সাজাপ্রাপ্ত আসামি এটা করতে পারে না। তিনি একজন ফেরারি আসামি হয়ে বিদেশ থেকে বাংলাদেশের নির্বাচনী প্রক্রিয়ায় অংশ নেবেন এটা কীভাবে হয়?

স্কাইপ অ্যাপ বন্ধ কেন? এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, এটা বিটিআরসির বিষয়।

এর আগে ওবায়দুল কাদের আরেক ব্রিফিংয়ে বলেছিলেন, আমরা দেখছি তারেকের স্কাইপ ইস্যুতে নির্বাচন কমিশন কী করে। সোমবার এ বিষয়ে নির্বাচন কমিশন থেকে তাদের অবস্থান পরিষ্কার করার পর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজ মঙ্গলবার এমন বক্তব্য দেন।

আরও পড়ুন