কুমিল্লা
সোমবার,২৬ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১০ কার্তিক, ১৪২৭ | ৭ রবিউল-আউয়াল, ১৪৪২

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে সাক্ষাৎকার আগামীকাল, ভর্তি ২৭ নভেম্বর

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের সাক্ষাৎকার আগামীকাল রবিবার (২৫ নভেম্বর) ও সোমবার (২৬ নভেম্বর) অনুষ্ঠিত হবে। ২৭ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত (শুক্র ও শনিবার ব্যতীত) শিক্ষার্থীদের ভর্তি কার্যক্রম চলবে ।

রবিবার (২৫ নভেম্বর) ‘এ’ ইউনিটের ১ম থেকে ৪০০ তম, ‘বি’ ইউনিটের ১ম থেকে ৫১৪ তম (মানবিক), ১ম থেকে ১০৪তম (ব্যবসায় শিক্ষা) ও ‘সি’ ইউনিটের ১ম থেকে ৪০০ তম পর্যন্ত (ব্যবসায় শিক্ষা) সাক্ষাৎকার নেওয়া হবে।
সােমবার (২৬ নভেম্বর) ‘এ’ ইউনিটের ৪০১ তম থেকে ৬০০ তম, ‘বি’ ইউনিটের ১ম থেকে ২৮২ তম (বিজ্ঞান ও কােটা) এবং ‘সি’ ইউনিটর মানবিক ও বিজ্ঞান থেকে পাশ করা সকল শিক্ষার্থীর সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

সাক্ষাৎকারের সময় শিক্ষার্থীদের অবশ্যই সকল সনদের মূল কপি সাথে নিয়ে আসতে হবে। সাক্ষাৎকারে উত্তীর্ণ শিক্ষার্থীরা ২৭ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত (শুক্র ও শনিবার ব্যতীত) তাদের স্ব স্ব বিভাগে ভর্তি হতে পারবে । শিক্ষার্থীরা ১০ থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত মাইগ্রেশন করার সুযােগ পাবে। প্রথম বর্ষের ক্লাস শুরু হবে ২০১৯ সালের ০১ লা জানুয়ারি থেকে।

উল্লেখ্য, গত ৯ ও ১০ নভেম্বর কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ শিক্ষাবর্ষে বিশ্ববিদ্যালয়ের ৬টি অনুষদের অধীনে মােট ১০৪০টি আসনের বিপরীতে শিক্ষার্থীদের ভর্তি করানো হবে।

আরও পড়ুন