কুমিল্লা
সোমবার,২৮ সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১৩ আশ্বিন, ১৪২৭ | ১০ সফর, ১৪৪২

কুমিল্লায় শিক্ষক নেতা সাজুকে মনোনয়ন দেয়ার দাবি

জাতীয় সংসদ নির্বাচনে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশনের প্রধান সমন্বয়কারী অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজুকে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রদানসহ ছয় দফা দাবি জানিয়েছে কুমিল্লা জেলা স্বাধীনতা শিক্ষক পরিষদ (স্বাশিপ)।

শনিবার (২৪ নভেম্বর) দুপুরে কুমিল্লা নগরীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ দাবি জানানো হয়। এতে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন স্বাশিপ কুমিল্লা জেলা শাখার সভাপতি অধ্যক্ষ মো. মুজিবুর রহমান।

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন জেলা স্বাশিপ নেতা সৈয়দ ইব্রাহিম হোসেন, অধ্যাপক মো. জিয়াউল ইসলাম জীবন, অধ্যাপক মো. মিজানুর রহমান, অধ্যাপক জাহাংগীর আলম, মো. সামছুল হক, মুজিবুর রহমান প্রমুখ।

সংবাদ সম্মেলন থেকে তারা দেশের স্কুল, কলেজ, মাদরাসা ও সকল পর্যায়ের শিক্ষা ব্যবস্থা জাতীয়করণ, নন এমপিও প্রতিষ্ঠানকে এমপিওভুক্তকরণ, বেসরকারি কলেজ-মাদরাসার সহকারী অধ্যাপকদের মেধা ও যোগ্যতার ভিত্তিতে পদায়ন এবং সকল মসজিদকে সরকারিকরণ করে ইসলামী ফাউন্ডেশনের অধীনে ইমাম-মোয়াজ্জিনদের সরকারিভাবে বেতন-ভাতা প্রদানসহ ছয় দফা দাবি অবিলম্বে মেনে নেয়ার জোর দাবি জানান।

আরও পড়ুন