কুমিল্লা
রবিবার,২৭ সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১২ আশ্বিন, ১৪২৭ | ৯ সফর, ১৪৪২

কুমিল্লায় প্রশ্ন ফাঁসের অভিযোগে তিন নারী-পুরুষ আটক

প্রতীকী ছবি

পিইসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে লাকসামের ২ সহোদর ও নাঙ্গলকোটের এক নারীসহ ৩ জনকে আটক করেছে র‌্যাব।

আটকরা হলেন, সহোদর শাহাদাত হোসেন (২৮) ও আলম হোসেন (২৫)। এরা জেলা মনোহরগঞ্জ উপজেলার খিলা ইউনিয়নের হাতিয়ামুড়ি গ্রামের অবসরপ্রাপ্ত স্কুল মাষ্টার আবদুর রশিদের ছেলে। এছাড়াও তাদের সহযোগী তাহমিনা ছিদ্দিকাকে (২৭) নাঙ্গলকোট থেকে আটক করা হয়। আটককৃতদের কাছ থেকে র‌্যাব-১১ কয়েকটি প্রশ্নের নমুনা কপি, মোবাইল সেট ও ১টি ল্যাপটপ উদ্ধার করেছে।

সোমবার সন্ধ্যায় কুমিল্লা র‌্যাব-১১ কার্যালয় সুত্রে জানা গেছে, পিইসি পরিক্ষা চলাকালীন সময়ে লাকসাম উপজেলার মেল্লা বাজারের পোষ্ট ই-সেন্টারের পরিচালক পার্শ্ববর্তী মনোহরগঞ্জ উপজেলার হাতিয়ামুড়ি গ্রামের সাবেক স্কুল মাষ্টার আবদুর রশিদের ছেলে আলম হোসেন ও বড় ভাই একই বাজারের ঔষধ ব্যবসায়ি শাহাদাত হোসেন অবৈধভাবে পিইসি পরিক্ষার বিভিন্ন বিষয়ের প্রশ্নের নমুনা ফটোকপি ও মোবাইল ম্যাসেঞ্জারের মাধ্যমে সংগ্রহ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও অভিভাবকদের নিকট ৪/৫শ’ টাকা দরে, ক্ষেত্র বিশেষে হাজার টাকায় বিক্রি করছিল- এমন গোপন সংবাদের ভিত্তিত্বে রোববার সন্ধ্যায় র‌্যাব-১১ কুমিল্লা শহর থেকে প্রথমে আলম হোসেনকে আটক করে।

তার দেয়া তথ্য মতে ওইদিন গভীর রাতে বড় ভাই ওষুধ ব্যবসায়ি শাহাদাত হোসেনকে নিজ বাড়ী থেকে ও নাঙ্গলকোট উপজেলা থেকে অপর সহযোগী তাহমিনা ছিদ্দিকাকে আটক করা হয়। আটককৃতদের কাছ থেকে কয়েকটি প্রশ্নের নমুনা ফটোকপি, মোবাইল সেট ও ১টি ল্যাপটপ উদ্ধার করা হয়। কুমিল্লা র‌্যাব-১১’র কোম্পানি কমান্ডার মেজর সাব্বির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

আরও পড়ুন