কুমিল্লা
বৃহস্পতিবার,১৭ অক্টোবর, ২০১৯ খ্রিস্টাব্দ
২ কার্তিক, ১৪২৬ | ১৭ সফর, ১৪৪১
Bengali Bengali English English
শিরোনাম:
নিত্য যানজটে অতিষ্ঠ লাকসাম শহরের বাসিন্দারা সদর দক্ষিণে পরিবার কল্যাণ সহকারী সমিতির মানববন্ধন ও প্রতিবাদ সভা নাঙ্গলকোটে পরিবার কল্যাণ সহকারীদের মানববন্ধন কুবি’র হলে গাঁজা সেবনরত অবস্থায় ছাত্রলীগের ২ নেতাসহ আটক তিন ডাকসুর সাধারণ সম্পাদক রাব্বানীর ভর্তিতে অনিয়ম: তদন্ত চাইবে অনুষদ ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় রাজনীতি ও ধূমপান মুক্ত’ অঙ্গীকারনামায় সীমাবদ্ধ মুরাদনগরে বিভিন্ন পয়েন্টে কোরআনের বাণী সংবলিত ফলক স্থাপন ব্রাহ্মণপাড়ায় ড্রেজার দিয়ে মাটি উত্তলন, হুমকীর মুখে সরকারি খাল লাকসামে কমিউনিটি ক্লিনিকের আসবাবপত্র আত্মসাতের অভিযোগ বাবাকে বাঁচাতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আকুতি

জাতীয় যুব সংসদের ১৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

গত ২৫ নভেম্বর যুব সংসদের নির্বাচন কমিশনার জনাবা জাহানারা বেগমের এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে দেশের আলোচিত যুব নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয় । গত সেপ্টেম্বর মাসে এক সাপ্তাহব্যাপী এই যুব সংসদ নির্বাচন বিশ্বের ১৩ টি দেশসহ দেশের ৬১ টি জেলার ৭৫ টি ভোট কেন্দ্রে তা এক উৎসবমূখর পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এই যুব নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার হিসেবে ছিলেন। নির্বাচন কমিশনার হিসেবে আরো ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক কৃষি বিজ্ঞানী ড. রফিকুল ইসলাম মন্ডল, বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি(বার্ড) এর সাবেক অতিরিক্ত মহাপরিচালক মোহাম্মদ মীর কাসেম, হাবের মহাসচিব এম. শাহাদাত হোসাইন তসলিম, বিশিষ্ট নারীনেত্রী ও নারী উন্নয়ন কর্মী জাহানারা বেগম, চট্টগ্রাম বিজ্ঞান কলেজ অধ্যক্ষ ড. জাবেদ খান, মুক্তিযোদ্ধা ছাইদ আহমেদ, যুবনেতা মাহাবুবুল আলম সুমন, কুমিল্লা জেলা ছাত্রনেতা এম. রুবেল হোসেন সহ আরো অনেক আঞ্চলিক নির্বাচন কমিশনার।

যুব সংসদের সদস্যদের মধ্যে দেশের ৬১ জেলাসহ বিশ্বের ১৩ দেশে অবস্থানরত বাংলাদেশী ১ লক্ষ ১৫ হাজার ৫৮৫ জন ভোটারদের মধ্যে মোট ভোট প্রদান করে ৯৭ হাজার ৩২২ জন ভোটার।

এর মধ্যে নিরঙ্কুশ ভাবে ৯০ হাজার ৬৩২ টি ভোট পেয়ে যুব সংসদের স্বপ্নদ্রষ্টা মো: ইমাম হোসাইন প্রেসিডেন্ট পদে বিজয়ী হয়েছেন আর মহাসচিব পদে হয়েছে মূলত হাড্ডাহাড্ডি ভোটের লড়াই প্রার্থী ছিলেন কুমিল্লার রাহাত চৌধুরী তিনি ভোট পান ৩৫,১১১ টি নোয়াখালির ইমন চৌধুরী তিনি ভোট পান ২৬,১২৬ টি এবং গাজীপুরের সাহিদা আক্তার স্বর্ণা তিনি ভোট পান ৩৬,০৮৫ টি।

গাজীপুরের মেয়ে সাহিদা আক্তার স্বর্ণা তাঁর নিকটতম হেবিওয়েট প্রতিদ্বন্দ্বী কুমিল্লার রাহাত চৌধুরী থেকে মাত্র ৯৭৪ টি ভোট বেশি পেয়ে মহাসচিব পদে বিজয়ী হন।

প্রেসিডিয়াম পদ সহ অন্যান্য সম্পাদকীয় পদে দেশসেরা যুব সংগঠকবৃন্দ তুমুল ভোট যুদ্ধের মাধ্যমে নিজেকে বিজয়ী করতে সক্ষম হ্য়।

গত ২০ নভেম্বর,২০১৮ খ্রিস্টাব্দে যুব সংসদের প্রধান উপদেষ্টা কুমিল্লা সদর আসনের সাংসদ আ ক ম বাহাউদ্দিন এর এক স্বাক্ষরিত পেপারে ১৭১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় সাংগঠনিক কমিটি প্রকাশ হয়,

সেই সাথে যুব সংসদের প্রধান উপদেষ্টা কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন নিজ স্বাক্ষরিত এক সাংগঠনিক পেডে নবনির্বাচিত কমিটির সদস্য বৃন্দ কে অভিনন্দন জানান। সেই সাথে নবনির্বাচিত কমিটির সদস্যবৃন্দ কে স্বাগতম জানান বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

যুব সংসদ নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন দেশকে এগিয়ে নিতে একটি শক্তিশালী যুব সংসদ গঠনে এই নির্বাচন টি যুব সমাজের জন্য গণতান্তিকতা বিকাশে দৃষ্টান্ত হয়ে থাকবে।

অনুভূতি প্রকাশ করতে গিয়ে নবনির্বাচিত প্রেসিডেন্ট ইমাম হোসাইন বলেন ” আমরা দেশে সত্যিকার অর্থে একটি গণতান্ত্রিক উপায়ে যুব সংসদ গঠন করতে চাই” ; নবনির্বাচিত মহাসচিব বলেন ” এই নির্বচন যুগে যুগে তরুণ প্রজন্ম কে উৎসাহ ও সাহস যুগাবে “

আরও পড়ুন