কুমিল্লা
বৃহস্পতিবার,১৭ অক্টোবর, ২০১৯ খ্রিস্টাব্দ
২ কার্তিক, ১৪২৬ | ১৭ সফর, ১৪৪১
Bengali Bengali English English
শিরোনাম:
নিত্য যানজটে অতিষ্ঠ লাকসাম শহরের বাসিন্দারা সদর দক্ষিণে পরিবার কল্যাণ সহকারী সমিতির মানববন্ধন ও প্রতিবাদ সভা নাঙ্গলকোটে পরিবার কল্যাণ সহকারীদের মানববন্ধন কুবি’র হলে গাঁজা সেবনরত অবস্থায় ছাত্রলীগের ২ নেতাসহ আটক তিন ডাকসুর সাধারণ সম্পাদক রাব্বানীর ভর্তিতে অনিয়ম: তদন্ত চাইবে অনুষদ ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় রাজনীতি ও ধূমপান মুক্ত’ অঙ্গীকারনামায় সীমাবদ্ধ মুরাদনগরে বিভিন্ন পয়েন্টে কোরআনের বাণী সংবলিত ফলক স্থাপন ব্রাহ্মণপাড়ায় ড্রেজার দিয়ে মাটি উত্তলন, হুমকীর মুখে সরকারি খাল লাকসামে কমিউনিটি ক্লিনিকের আসবাবপত্র আত্মসাতের অভিযোগ বাবাকে বাঁচাতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আকুতি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষের ভর্তি শুরু

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ভর্তির কার্যক্রম শুরু হয়েছে মঙ্গলবার (২৭ নভেম্বর) থেকে। চলবে ৬ ডিসেম্বর (বৃহস্পতিবার) পর্যন্ত। বিভিন্ন অনুষদ ও বিভাগগুলো থেকে দেওয়া বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত হওয়া যায়।

বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, নির্ধারিত সময়ের মধ্যে উত্তীর্ণ শিক্ষার্থীদের ভর্তির কার্যক্রম সম্পন্ন করার জন্য বলা হয়েছে। ভর্তির জন্য শিক্ষার্থীদের ৪ কপি পাসপোর্ট সাইজের ছবি, ভর্তির আবেদন ফরম ও রেজিস্ট্রেশন ফরম, ভর্তি পরীক্ষার প্রবেশ পত্রের ফটোকপি, এসএসসি এবং এইচএসসি পরীক্ষার মূল ট্রান্সক্রিপ্ট এবং একটি করে ফটোকপি স্ব স্ব বিভাগে জমা দিতে হবে। বিভাগগুলোতে ভর্তির জন্য ভর্তি ফি ১২ হাজার ৭৬০ টাকা কুমিল্লা বিশ^বিদ্যালয়ের জনতা ব্যাংক শাখায় জমা দিতে হবে।

এছাড়া বিজ্ঞান অনুষদের অধীনে ভর্তির জন্য ডিন অফিসে ৫০০ টাকা, ফার্মেসী ও রসায়ন বিভাগের নির্ধারিত ফি ৩০০০ টাকা, পদার্থ বিজ্ঞান, গণিত, পরিসংখ্যান, আইসিটি এবং সিএসই বিভাগের ফি ২৫০০ টাকা এবং বিভাগ সমূহের স্ব স্ব ক্লাবে ১০০০ টাকা জমা দিতে হবে।

ব্যবসায় অনুষদের অধীনে ভর্তির জন্য ডিন অফিসে ৫০০ টাকা, নির্দিষ্ট বিভাগের ফি ১৫০০ টাকা এবং বিভাগ সমূহের স্ব স্ব ক্লাব/সোসাইটিতে ১৫০০ টাকা জমা দিতে হবে।

কলা ও সমাজ বিজ্ঞান অনুষদের অধীনে ভর্তির জন্য ডিন অফিসে ৫০০ টাকা, নির্দিষ্ট বিভাগের ফি ১৫০০ টাকা এবং বিভাগের ক্লাব/সোসাইটিতে ১০০০ টাকা জমা দিতে হবে।

উল্লেখ্য, বিভাগ পরিবর্তনের আবেদন করা যাবে ১০ ও ১১ ডিসেম্বর এবং উদ্ভোধনী ক্লাস শুরুর সম্ভাব্য তারিখ ০১ জানুয়ারী।

আরও পড়ুন