কুমিল্লা
বৃহস্পতিবার,১৭ অক্টোবর, ২০১৯ খ্রিস্টাব্দ
২ কার্তিক, ১৪২৬ | ১৭ সফর, ১৪৪১
Bengali Bengali English English
শিরোনাম:
নিত্য যানজটে অতিষ্ঠ লাকসাম শহরের বাসিন্দারা সদর দক্ষিণে পরিবার কল্যাণ সহকারী সমিতির মানববন্ধন ও প্রতিবাদ সভা নাঙ্গলকোটে পরিবার কল্যাণ সহকারীদের মানববন্ধন কুবি’র হলে গাঁজা সেবনরত অবস্থায় ছাত্রলীগের ২ নেতাসহ আটক তিন ডাকসুর সাধারণ সম্পাদক রাব্বানীর ভর্তিতে অনিয়ম: তদন্ত চাইবে অনুষদ ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় রাজনীতি ও ধূমপান মুক্ত’ অঙ্গীকারনামায় সীমাবদ্ধ মুরাদনগরে বিভিন্ন পয়েন্টে কোরআনের বাণী সংবলিত ফলক স্থাপন ব্রাহ্মণপাড়ায় ড্রেজার দিয়ে মাটি উত্তলন, হুমকীর মুখে সরকারি খাল লাকসামে কমিউনিটি ক্লিনিকের আসবাবপত্র আত্মসাতের অভিযোগ বাবাকে বাঁচাতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আকুতি

ফেনীতে জাসদের শিরিনকে ঠেকাতে আ’লীগের বিক্ষোভ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-১ আসনে মহাজোট মনোনীত প্রার্থী জাসদের (ইনু) সাধারণ সম্পাদক শিরিন আখতারের মনোনয়ন প্রত্যাহারের দাবিতে ফেনী-পরশুরাম সড়ক অবরোধ করেছে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের পক্ষের পরশুরাম ও ফুলগাজী উপজেলার ক্ষুব্ধ সমর্থক নেতা-কর্মীরা।

মঙ্গলবার সকাল থেকে এ রিপোর্টে লেখা (দুপুর ২ টা) পর্যন্ত পরশুরাম উপজেলা চত্বর ও ফুলগাজী উপজেলার প্রধান বাজার অবরোধ করে রাখেন তারা।

সূত্রে জানা গেছে, জাতীয় সমাজতান্ত্রিক দলের একাংশের (জাসদ-ইনু) সাধারণ সম্পাদক শিরিন আক্তারকে ফেনী-১ আসনে মহাজোট থেকে মনোনয়ন দেয়া হয়েছে। এর প্রতিবাদে সড়ক অবরোধ করেছেন আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের সমর্থক পরশুরাম ও ফুলগাজী উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার সকাল থেকে শিরিন আক্তারের মনোনয়ন প্রত্যাহারের দাবিতে সড়ক অবরোধ করেন রাখেন।

ফুলগাজী উপজেলায় অবরোধকারীরা ফুলগাজী উপজেলা থেকে ফুলগাজী বাজার পর্যন্ত ঝাড়ু মিছিল করেছে।

এনিয়ে আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাট্যাস দিয়েছেন। তিনি লিখেছেন— ‘মনোনয়নের দাবিতে রাস্তা অবরোধ এবং বিক্ষোভ আমার জন্য সম্মানজনক নয়। তাই সবাইকে অবরোধ প্রত্যাহার করে ঘরে ফিরার জন্য অনুরোধ করছি।’

এসময় দলীয় নেতাকর্মীরা শিরিন আখতারের বিরুদ্ধে বিভিন্ন শ্লোগান দেন ও তার মনোনয়ন প্রত্যাহার করে ফেনী-১ আসনে প্রধানমন্ত্রীর সাবেক প্রটোকল অফিসার আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমকে আওয়ামী লীগ থেকে মনোনয়ন দেয়ার দাবি জানান।

অবরোধ চলাকালে বক্তব্য রাখেন পরশুরাম উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক কামাল উদ্দিন মজুমদার, ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি এনামুল করিম মজুমদার, পরশুরাম পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী সাজেল, মির্জানগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নুরুজ্জামান ভুট্টু, চিথলিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জসিম উদ্দিন, বক্সমাহমুদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাকির হোসেন, যুবলীগ সভাপতি মো. ইয়াছিন শরীফ মজুমদার।

ফুলগাজী থানার ওসি কুতুব উদ্দিন অবরোধের তথ্য নিশ্চিত করে বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে অবরোধকারীদের সরিয়ে দিয়ে যান চলাচল স্বাভাবিক করেছে।

এবিষয়ে জানতে চাইলে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সাধারণ সম্পাদক শিরিন আখতার বলেন, যারা মনোনয়ন পায়নি তাদের গাত্রদাহ প্রকাশ করতে রাস্তায় নেমেছে। এতে মহাজোটের রাজনীতিতে কোন প্রভাব পড়বে না।

কে এই আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম?
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য আলাউদ্দিন নাসিম বিসিএস প্রশাসন সার্ভিসে ৮৬ সালে যোগ দেন। ৯৬ সালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রটোকল অফিসার হিসেবে নিযুক্ত হয়ে ২০০১ সাল পর্যন্ত এ দায়িত্ব পালন করেন। ২০০১ সালের পর সংসদে বিরোধীদলীয় নেতা শেখ হাসিনার এপিএস হিসেবে তিনি কাজ শুরু করেন। এই দায়িত্বে তিনি ২০০৮ সালের নির্বাচন পর্যন্ত ছিলেন। ২০০৯ সালে উপসচিব হিসেবে তিনি প্রশাসন ক্যাডার থেকে পদত্যাগ করে অবসরে যান।

বর্তমানে তার পেশা ব্যবসা। বিগত নারায়ণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে দলের সমন্বয়কারী হিসেবে তিনি দায়িত্ব পালন করেন। আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে এই দায়িত্ব দেন। ২০১২ সালে তিনি আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির সদস্য হন।

আরও পড়ুন