কুমিল্লা
বৃহস্পতিবার,১৭ অক্টোবর, ২০১৯ খ্রিস্টাব্দ
২ কার্তিক, ১৪২৬ | ১৭ সফর, ১৪৪১
Bengali Bengali English English
শিরোনাম:
নিত্য যানজটে অতিষ্ঠ লাকসাম শহরের বাসিন্দারা সদর দক্ষিণে পরিবার কল্যাণ সহকারী সমিতির মানববন্ধন ও প্রতিবাদ সভা নাঙ্গলকোটে পরিবার কল্যাণ সহকারীদের মানববন্ধন কুবি’র হলে গাঁজা সেবনরত অবস্থায় ছাত্রলীগের ২ নেতাসহ আটক তিন ডাকসুর সাধারণ সম্পাদক রাব্বানীর ভর্তিতে অনিয়ম: তদন্ত চাইবে অনুষদ ‘কুমিল্লা বিশ্ববিদ্যালয় রাজনীতি ও ধূমপান মুক্ত’ অঙ্গীকারনামায় সীমাবদ্ধ মুরাদনগরে বিভিন্ন পয়েন্টে কোরআনের বাণী সংবলিত ফলক স্থাপন ব্রাহ্মণপাড়ায় ড্রেজার দিয়ে মাটি উত্তলন, হুমকীর মুখে সরকারি খাল লাকসামে কমিউনিটি ক্লিনিকের আসবাবপত্র আত্মসাতের অভিযোগ বাবাকে বাঁচাতে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আকুতি

কুমিল্লার হয়ে বিপিএল খেলতে আসছেন স্টিভেন স্মিথ !

বিপিএলে এবার স্টিভেন স্মিথকে কিনতে চাচ্ছে সাবেক চ্যাম্পিয়ন্স কুমিল্লা ভিক্টোরিয়ান্স। কুমিল্লা ভিক্টোরিয়ান্সের টিম ম্যানেজমেন্ট সূত্র নিশ্চিত করেছে যে, তারা এ বিষয়ে স্টিভেন স্মিথের সঙ্গে কথা-বার্তা অনেক দূর এগিয়ে নিয়ে গেছে।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স মাশরাফি বিন মর্তুজার হাত ধরে শিরোপা জিতেছিল ২০১৫ সালে। এরপর শেষ দুই আসরের শিরোপা জিতেছে ঢাকা ডায়নামাইটস এবং রংপুর রাইডার্স। এবার আবারও শিরোপা লড়াই করতে চায় কুমিল্লা। গত বছর যে দলটি তারা খেলিয়েছিল, সেখান থেকে আগেই রেখে দিয়েছে পাকিস্তানের শোয়েব মালিককে। দেশি ক্রিকেটারদের মধ্যে আগে থেকে রেখে দেয়া হয়েছে তামিম ইকবাল, ইমরুল কায়েস এবং সাইফউদ্দিনকে।

এরপর প্লেয়ার্স ড্রাফটের আগে দু’জন করে বিদেশি ক্রিকেটারের সঙ্গে চুক্তি করার সুযোগ দেয়া হয় ফ্রাঞ্চাইজিগুলোকে। সে সুযোগে কুমিল্লা দলে নিয়েছে শ্রীলঙ্কার অ্যাশেলা গুনারত্নে এবং ইংল্যান্ডের লিয়াম ডসনকে। প্লেয়ার্স ড্রাফট থেকে তারা দলে নিয়েছে পাকিস্তানের বুমবুম আফ্রিদি এবং ক্যারিবীয় ব্যাটসম্যান এভিন লুইসকে। এছাড়া রয়েছেন শ্রীলঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরাও।

এবার দলটাকে আরও শক্তিশালী হিসেবে গড়ে তুলতে স্টিভেন স্মিথের দিকে নজর দিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলটির টিম ম্যানেজমেন্ট সূত্র জানিয়েছে, ‘স্মিথের সঙ্গে কথা-বার্তা প্রায় চূড়ান্ত। আগামী কয়েকদিনের মধ্যেই আনুষ্ঠানিক ঘোষণা দিয়ে দিতে পারবো আশা করি।’

বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে পড়ার কারণে স্মিথ এবং ওয়ার্নারের ওপর এক বছরের নিষেধাজ্ঞা চলছে অস্ট্রেলিয়ায়। যে কারণে তারা খেলতে পারছেন না জাতীয় দলের হয়ে। আগামী মার্চের আগে নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হচ্ছে না। এ কারণে, বিভিন্ন দেশের ফ্রাঞ্চাইজি লিগ খেলে বেড়াতে পারছেন স্মিথ এবং ওয়ার্নার।

স্মিথ যোগ হলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের স্কোয়াড হবে

তামিম ইকবাল, ইমরুল কায়েস, মোহাম্মদ সাইফউদ্দিন, শোয়েব মালিক, অ্যাসেলা গুনারত্নে, লিয়াম ডসন, স্টিভেন স্মিথ (সম্ভাব্য), আবু হায়দার রনি, এনামুল হক বিজয়, মেহেদি হাসান, জিয়া-উর রহমান, শহিদ আফ্রিদি, থিসারা পেরেরা, মোশরারফ হোসেন রুবেল, মোহাম্মদ শহীদ, শামসুর রহমান শুভ, সঞ্জিত সাহা, এভিন লুইস, ওয়াকার সালমা খাই, আমের ইয়ামিন।

আরও পড়ুন