কুমিল্লা
শুক্রবার,৪ ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১৯ অগ্রহায়ণ, ১৪২৭ | ১৭ রবিউস-সানি, ১৪৪২

৫ আসনে মনোনয়ন পেয়েছে জাতীয় পার্টি

কাজী জাফরের মূল্যায়ন করল বিএনপি

কাজী জাফর আহমেদ/ ফাইল ছবি

সাবেক প্রধানমন্ত্রী ও জাতীয় পার্টির (জাফর) চেয়ারম্যান মরহুম কাজী জাফর আহমদের মূল্যায়ণ করেছে বিএনপি। আওয়ামী লীগ সরকারের নানা জুলুম নির্যাতনের বিরুদ্ধে আন্দোনল সংগ্রামে অবদান ও তার স্মৃতির প্রতি শ্রদ্ধা ও সম্মান দেখিয়ে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টিকে (জাফর) পাঁচটি আসনে মনোনয়ন দেয়া হয়েছে।

২০১৪ সালের ৫ জানুয়রির একতফা নির্বাচনে আওয়ামী লীগের সাথে জাতীয় পার্টি জোটবদ্ধ হয়ে নির্বচান করতে চাইলে কাজী জাফর আহমদ এর বিরোধীতা করেন। তার বিরোধীতা পরও হোসাইন মোহাম্মদ এরশাদ জোটবদ্ধ নির্বাচনের সিদ্ধান্তে অটুট থাকলে, এরশাদকে পার্টি থেকে বহিষ্কার করে তিনি জাতীয় পার্টির চেয়ারম্যান নির্বাচিত হন।

সে থেকে কাজী জাফর আহমদ আমৃত্যু বিএনপি তথা ২০ দলীয় ঐক্যজোটের আন্দোলন সংগ্রামের সাথে ছিলেন। তার এই অবদানের কথা বিএনপি ও ২০ দলীয় জোটের নেতারা মনে রেখেছেন। তার অবদানের কথা মনে রেখেই আগামী জাতীয় সংসদ নির্বাচনে প্রতিদ্ব›িদ্বতা করার জন্য দেশের পাঁচটি আসনে জাতীয় পার্টির পাঁচজন নেতাকে মনোনয়ন দেয়া হয়েছে।

যে পাঁচটি আসনে জাতীয় পার্টির নেতাদের মনোনয়ন দেয়া হয়েছে সেগুলো হল, ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী গাইবান্ধা-৩, মোস্তফা জামাল হায়দার পিরোজপুর-১, এসএমএম আলম চাঁদপুর-৩, আহসান হাবিব লিংকন কুষ্টিয়া-২, আলহাজ্ব মোহাম্মদ সেলিম মাস্টার ব্রাহ্মণবাড়িয়া-৪।

আরও পড়ুন