কুমিল্লা
বৃহস্পতিবার,২২ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
৬ কার্তিক, ১৪২৭ | ৪ রবিউল-আউয়াল, ১৪৪২

কুমিল্লায় আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থী

আওয়ামীলীগের মনোনয়ন না পেয়ে কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনে মনোনয়ন দাখিল করেছেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি অধ্যক্ষ আবদুল মজিদ এবং কুমিল্লা ৪ (দেবিদ্বার) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপ্রত দাখিল করেছেন উত্তর জেলা আওয়ামীলীগের সদস্য আবুল কালাম আজাদ।

আবদুল মজিদের পক্ষে মনোনয়ন দাখিল করেন রামচন্দ্রপুর অধ্যাপক আবদুল মজিদ কলেজের অধ্যক্ষ ফেরদৌস আহমদ চৌধুরী, রেহানা মজিদ মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ আল আমিন সরকার। এ আসনে আওয়ামীলীগের মনোনয়ন পান আওয়ামীলীগ মনোনীত প্রার্থী কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নিটল নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান সেলিমা আহমাদ মেরি। আসনটি জাতীয় পার্টিকে ছাড় দেয়া হয়েছিল গত নির্বাচনে। বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সংষদ সদস্য নির্বাচিত হন জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মো. আমীর হোসেন ভূঁইয়া।

 জেলা জুড়ে নির্বাচনের সব খবর জানুন এক ক্লিকে

এ আসনে মনোনয়ন জমা দেওয়া অন্যরা হলেন বিএনপি মনোনীত প্রার্থী বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ড. খন্দকার মোশারফ হোসেন, জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও বর্তমান সংসদ সদস্য মো. আমীর হোসেন ভূঁইয়া, আওয়ামীলীগ মনোনীত প্রার্থী কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও নিটল নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান সেলিমা আহমাদ মেরি, ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রকৌশলী আশরাফুল আলম, বিএনএফের মো. গোলাম মোস্তফা, স্বতন্ত্র প্রার্থী অধ্যাপক মনোয়ার হোসেন ও জাকের পার্টির আবদুল লতিফ স্বপন।

অপর দিকে কুমিল্লা ৪ দেবীদ্বার আসনে আওয়ামীলীগের মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন আবুল কালাম আজাদ। তিনি আওয়ামীলীগের কুমিল্লা উত্তর জেলা কমিটির সদস্য ও ঢাকা গ্রুপের চেয়ারম্যান। এ আসনে আওয়ামীলীগে মনোনীত প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন বর্তমান সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল।

আরও পড়ুন