কুমিল্লা
সোমবার,১৪ জুন, ২০২১ খ্রিস্টাব্দ
৩১ জ্যৈষ্ঠ, ১৪২৮ | ৩ জিলকদ, ১৪৪২
শিরোনাম:

কুমিল্লা-২ (হোমনা-তিতাস):

কুমিল্লায় স্বামীর সম্পদে মেরী, স্ত্রীর সম্পদে সম্পদশালী ড. মোশারফ

কুমিল্লা-২ (হোমনা-তিতাস) আসনের আওয়ামীলীগ মনোনীত প্রার্থী সেলিমা আহমাদ মেরী স্বামীর সম্পদে আর বিএনপি প্রার্থী ড. খন্দকার মোশারফ হোসেন তার স্ত্রীর সম্পদ ও বৈদেশিক মুদ্রায় সম্পদশালী। মেরীর চেয়ে তার স্বামী বিশিষ্ট ব্যবসায়ী আবদুল মাতলুব আহমাদের সম্পদের পরিমাণ অনেক বেশি। আর ড. খন্দকার মোশারফ হোসেন ও তার স্ত্রী বিলকিস মোশারফের সম্পদের পরিমাণ প্রায় সমান সমান।
দাখিল করা নির্বাচনী হলনামা সূত্রে জানা যায়, সেলিমা আহমাদ মেরীর অস্থাবর সম্পদ ১২ কোটি ২১ লাখ ৮৮ হাজার ৫৬৭ টাকা আর তার স্বামী বিশিষ্ট ব্যবসায়ী মাতলুব আহমাদের অস্থাবর সম্পদ ১৩৭ কোটি ৯৪ লাখ ২১ হাজার ৫৬৯ টাকা। সেলিমা আহমাদের স্থাবর সম্পদ ৬ কোটি ১১ লাখ ৫ হাজার ১৪০ টাকা। তার স্বামী মাতলুব আহমাদের স্থাবর সম্পদ ১৪ কোটি ৮৭ লাখ ৩০ হাজার ৯২৬ টাকা। পুত্র আবদুল মুসাব্বির আহমাদের নামে ১কোটি ২৯ লাখ ৫০ হাজার টাকার ঋণ রয়েছে।
এদিকে এ আসনের বিএনপি প্রার্থী ড. খন্দকার মোশারফ হোসেন ও তার স্ত্রীর সম্পদ প্রায় সমান সমান। তবে তাদের সম্পদের মধ্যে বিদেশী মুদ্রার পরিমাণ অনেক।তাদের স্বামী ও স্ত্রীর অস্থাবর সম্পদ হিসেবে ৮ লাখ ৫৩ হাজার ১৪২ পাউন্ড বৈদিশিক মুদ্রা রয়েছে। বাংলাদেশী টাকায় এর পরিমাণ দাঁড়ায় ১০ কোটি ৮ লাখ ৬৩ হাজার টাকা। এর মধ্যে স্ত্রী বিলকিস মোশারফের ৪৯ হাজার পাউন্ড বেশি। ড. খন্দকার মোশারফ হোসেনের অস্থাবর সম্পদের পরিমাণ ৬ কোটি ৬৭ লাখ ৫০ হাজার ২৭৯ টাকা। স্ত্রী বিলকিস মোশারফের অস্থাবর সম্পদের পরিমাণ ৭ কোটি ৩৮ লাখ ৭ হাজার ৯৪২ টাকা।
ড. মোশারফের রয়েছে ৬ কোটি ৭১ লাখ ৪৪ হাজার ৯৩৪ টাকার সম্পদ তার স্ত্রীর ৫ কোটি ৮৪ লাখ ৬৪ হাজার ২১৪ টাকার স্থাবর সম্পদ। দায় দেনার মধ্যে ড. মোশারফের রয়েছে ৬৭ লাখ ৮৩ হাজার ৪০৪ টাকা। তার আয়ের উৎস কৃষিখাত থেকে ১ লাখ ৩৫ হাজার,ভাড়া বাবদ ১ কোটি ৬৬ হাজার ১১৬ টাকা। ব্যাংক ও আমানত সুদ থেকে আয় ৭ লাখ ৭৮ হাজার ৩২৪ টাকা।

আরও পড়ুন