কুমিল্লা
শনিবার,১৯ জুন, ২০২১ খ্রিস্টাব্দ
৫ আষাঢ়, ১৪২৮ | ৮ জিলকদ, ১৪৪২

বুড়িচংয়ে স্কুল-কলেজে চুরির হিড়িক !

আরাগ আনন্দপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ের আলমিরা ও তালার ভাঙ্গার অংশ/ ছবি: নতুন কুমিল্লা

কুমিল্লার বুড়িচং উপজেলা বিভিন্ন স্কুল, কলেজ ও দোকানপাটে চুরির হিড়িক শুরু হয়েছে। গত এক সপ্তাহে ৭টি প্রতিষ্ঠানে চুরির অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ২ডিসেম্বর রাতে বুড়িচং উপজেলার আরাগ আনন্দপুর আদর্শ উচ্চ বিদ্যালয়ে মুখোশধারী সঙ্ঘবদ্ধ চোরের দল প্রধান শিক্ষকের অফিস কক্ষের দরজার তালা ভেঙ্গে প্রবেশ করে ৫টি আলমিরার তালা ভেঙ্গে ২টি ডেল কোম্পানীর ল্যাবটপ ও একটি ডেক্সটপ এবং নগদ টাকাসহ প্রায় ৩লক্ষ টাকার মালামাল নিয়ে যায়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবদুর রশিদ নতুন কুমিল্লাকে জানান, গত ২ডিসেম্ভর শেষ রাতে অফিস সহায়ক মোঃ ময়নাল হোসেন ঘুম থেকে জেগে উঠে দেখতে পায় প্রধান শিক্ষক, সহকারী শিক্ষকদের অফিস কক্ষের দরজার তালা ভাঙ্গা এবং কক্ষের ভেতরের ৫টি আলমিরা খোলা ও বিভিন্ন কাগজপত্র, ফাইলপত্র এলোমেলো ভাবে ফ্লোরে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জিএম জাকারিয়া জানান, একাধারে অনেকগুলো শিক্ষা প্রতিষ্ঠানে চুরি অপ্রত্যাশিত ঘটনা। আমরা পুলিশকে ঘটনাটি জানিয়েছি। পুলিশ তদন্তসাপেক্ষে ব্যবস্থা গ্রহন করবে। অভিলম্বে শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে চুরি বন্ধ করতে হবে। তবে পুলিশ দায়িত্বে অবহেলা করছে তাই চুরির ঘটনা বৃদ্ধি পেয়েছে।

অপর দিকে একই রাতে বুড়িচং সালাফিয়া মাদ্রাসায় চুরি সংগঠিত হয়েছে।
মাদ্রাসার অধ্যক্ষ মোঃ হাফিজুর রহমান জানান, রাত অনুমান সাড়ে ৩ ঘটিকায় অফিস সহকারী আহমদ আবাসিক শিক্ষক ও ছাত্রদের দরজা বাহির থেকে শিকল দ্বারা আটকানো এবং অফিস কক্ষের দরজা খোলা দেখতে পেয়ে সকলকে ডেকে ঘুম থেকে উঠান।

তিনি আরোও জানান, সিসি ক্যামেরার মাধ্যমে দেখতে পাওয়া যায় একটি মুখোশধারী চোরের দল অফিস কক্ষের দরজার তালা ভেঙ্গে ভেতরে প্রবেশ করে এবং আলমারির তালা ভেঙ্গে একটি ল্যাবটপ ও নগদ টাকাসহ প্রায় ১লক্ষ টাকার মালামাল নিয়ে যায়।

মাদ্রাসার সভাপতি মোঃ আবদুল্লাহ জানান, মাদ্রাসায় চুরির ঘটনায় থানায় অবহিত করেছি। বুড়িচং থানার এসআই পুষ্প রঞ্জন চাকমা ঘটনাস্থল পরিদর্শন করেছে। পুলিশ তদন্তসাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবে।

গত ১ডিসেম্বর শনিবার রাতে বুড়িচং এরশাদ ডিগ্রী কলেজে চুরির ঘটনা ঘটেছে।
বুড়িচং এরশাদ ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ জাহাঙ্গীর হোসেন জানান, গত শনিবার রাতে অফিস কক্ষের দরজার তালার কড়া ভেঙ্গে ভেতরে প্রবেশ করে ৬টি আলমিরার তালা ভেঙ্গে ১টি ল্যাবটপ নিয়ে যায়। যার মূল্য ৪৩ হাজার ৫০০ টাকা। এই ব্যাপারে বুড়িচং থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।

বুড়িচং থানার এস আই রাজিব কর ও মোয়াজ্জেম হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছে।

এছাড়া বুড়িচং উপজেলার জরইন গ্রামের বাচ্চু মিয়ার মুদি দোকান থেকে নগদটাকা সহ ২০ হাজার টাকা, জামানের মুদি দোকান থেকে নগদ টাকাসহ ৪০হাজার টাকার মালামাল,হানু মিয়ার মুদি দোকান থেকে নগদ টাকাসহ ২০ টাকার মালামাল চুরি হয়েছে।

এই ব্যাপারে বুড়িচং থানার অফিসার ইনচার্জ আকুল চন্দ্র বিশ্বাস জানান, বিভিন্ন স্কুল কলেজে চুরির ঘটনায় ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে। সোনার বাংলা কলেজে চুরির ঘটনায় আসামী আটক করা হয়েছে।

আরও পড়ুন