কুমিল্লা
শনিবার,১৯ জুন, ২০২১ খ্রিস্টাব্দ
৫ আষাঢ়, ১৪২৮ | ৮ জিলকদ, ১৪৪২

আপিলে বৈধ কুমিল্লায় বিএনপির দুই প্রার্থী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে নির্বাচন কমিশনে (ইসি) করা আপিলে বৈধতা পেয়েছেন কুমিল্লার দুই প্রার্থী।

এরা হলেন কুমিল্লা-৫ (ব্রাহ্মণপাড়া-বুড়িচং) আসনের বিএনপি মনোনীত প্রার্থী মো. ইউনুছ ও কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে বিএনপি মনোনীত প্রার্থী এ কে এম মুজিবুল হক।

আপিল আবেদনের শুনানির প্রথম দিন বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) নির্বাচন কমিশনের অস্থায়ী এজলাসে প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার নেতৃত্বে এ শুনানি হয়।

কুমিল্লা জেলা জুড়ে একাশদ নির্বাচনের সব খবর জানুন এক ক্লিকে

গত ২ ডিসেম্বর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় কুমিল্লা জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর বিএনপি মনোনীত প্রার্থী অধ্যক্ষ মো. ইউনুসের সকল কাগজপত্র সঠিক থাকলেও তার কাগজপত্রের নোটারী যে আইনজীবী করেছেন সে আইনজীবীর নোটারী করার রেজিষ্ট্রেশন মেয়াদোত্তীর্ণ এবং নবায়ন না করায় মনোনয়নপত্রটি বাতিল করেন। এবং আয়কর সনদ না দেয়ায় কে এম মজিবুল হকের মনোনয়নপত্রটিও বাতিল ঘোষণা করা হয়।

যদিও কে এম মজিবুল হক দাবি করেছিলেন তিনি মনোনয়নপত্রের সাথে আয়কর সনদ জমা দিয়েছেন। তখন জেলা রিটার্নিং কর্মকর্তা জানান, ‘আমাদের কাছে যেসব কাগজ জমা দেয়া হয়েছে সেসব কাগজই আছে। আমরা কোন কাগজে হাত দেই নি। আর তিনি তো আপিল করতে পারবেন।’ পরে প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে (ইসি) আপিল আবেদন করেন এ দুই প্রার্থী।

প্রসঙ্গত, আগামী ৯ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন এবং ১০ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেয়া হবে। আর ভোট গ্রহণ ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন