কুমিল্লা
রবিবার,১৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২ জ্যৈষ্ঠ, ১৪২৮ | ৩ শাওয়াল, ১৪৪২

কুমিল্লায় শরিকদের ৩টি আসন দিয়েছে বিএনপি

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লার ১১টি সংসদীয় আসনের মধ্যে শরিকদের জন্য ৩টি আসন ছাড় দিয়েছে বিএনপি। এর মধ্যে জামায়াত, এলডিপি ও জেএসডিকে একটি করে আসন দেয়া হয়েছে।

সূত্র মতে, ইতোমধ্যে কুমিল্লার ১১টি সংসদীয় আসনে বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেছে। চূড়ান্ত প্রার্থী তালিকা নিয়ে দলের হাইকমান্ড ও মনোনয়ন প্রত্যাশীদের মাঝে ছিল তীব্র টানাপোড়েন। ছিল লবিং-গ্রুপিং।

সর্বশেষ রবিবার (৯ ডিসেম্বর) বিকেলে শেষ খবর পাওয়া পর্যন্ত চূড়ান্ত মনোনয়ন তালিকায় বিএনপি তাদের শরিকদের জন্য ৩টি আসন ছাড় দেয়। আসনগুলো হচ্ছে, কুমিল্লা-৪ (দেবিদ্বার), কুমিল্লা-৭ (চান্দিনা) ও কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম)।

কুমিল্লা জেলা জুড়ে একাশদ নির্বাচনের সব খবর জানুন এক ক্লিকে

কুমিল্লা-৪ আসনে মনোনয়ন পেয়েছেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী জেএসডির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আবদুল মালেক রতন। এ আসনে মনোনয়ন প্রত্যাশীর তালিকায় ছিলেন- সাবেক এমপি ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সী ও বিএনপির কেন্দ্রীয় নেতা আবদুল আউয়াল খান। মালেক রতনের সঙ্গে ভোটের মাঠে রয়েছেন আওয়ামী লীগের মনোনীত প্রার্থী রাজী মোহাম্মদ ফখরুল এমপি।

কুমিল্লা-৭ (চান্দিনা) আসনে মনোনয়ন দেয়া হয়েছে এলডিপির মহাসচিব ও সাবেক এমপি ড. রেদোয়ান আহমেদকে। ড. রেদোয়ান ভোট যুদ্ধে মোকাবেলা করতে হবে আওয়ামী লীগের অধ্যাপক আলী আশরাফকে।

কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম) আসনে মনোনয়ন পেয়েছেন জামায়াত নেতা ও সাবেক এমপি ডা. সৈয়দ আবদুল্লাহ মো. তাহের। এ আসনে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ছিলেন কাজী নাসিমুল আলম। ভোটের মাঠে ডা. তাহেরকে মোকাবেলা করতে হবে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী রেলপথ মন্ত্রী মুজিবুল হককে।

আরও পড়ুন