কুমিল্লা
বৃহস্পতিবার,২৯ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১৩ কার্তিক, ১৪২৭ | ১১ রবিউল-আউয়াল, ১৪৪২

কুমিল্লায় প্রার্থীসহ বিএনপি-এলডিপি’র ২০ নেতা-কর্মী কারাগারে

কুমিল্লার চান্দিনায় যুবলীগ নেতার উপর ঐক্যফ্রন্ট প্রার্থীর সমর্থিত নেতা-কর্মীদের হামলার ঘটনায় জেএসডি মনোনীত প্রার্থীসহ বিএনপি ও এলডিপি’র ২০ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছে আদালত।

সোমবার (১৭ ডিসেম্বর) কুমিল্লা বিজ্ঞ আদালতে হাজির হয়ে তারা জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

আসামী পক্ষের আইনজীবী এড. কাইয়ূমুল হক রিংকু নতুন কুমিল্লাকে জানান, গত শনিবার (১৫ ডিসেম্বর) বিকেলে কুমিল্লার চান্দিনা উপজেলার ফতেহপুর এলাকায় দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় উপজেলা যুবলীগ যুগ্ম আহবায়ক গিয়াস উদ্দিন আহত হয়। ওই ঘটনায় তার ভাই সালা উদ্দিন বাদী হয়ে ৩৩জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ১৫জনকে আসামী করে চান্দিনা থানায় একটি মামলা দায়ের করেন।

কুমিল্লা জেলা জুড়ে একাশদ নির্বাচনের সব খবর জানুন এক ক্লিকে

ওই মামলায় রবিবার অভিযান চালিয়ে পুলিশ ৩জনকে আটক করে আদালত হাজির করে। বিজ্ঞ আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠায়।

আজ সোমবার একই মামলার ১৯জন আসামী ৭নং আমলী আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালতের ম্যাজিষ্ট্রেট ইরফানুল হক চৌধুরী তাদের মধ্যে ২জনের জামিন মঞ্জুর করলেও ১৭ জনের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠায়।

তারা হলেন- চান্দিনা আসন থেকে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি’র মনোনীত প্রার্থী এলডিপি’র গণতান্ত্রিক যুবদল কেন্দ্রিয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও কুমিল্লা উত্তর জেলা গণতান্ত্রিক যুবদল সভাপতি অধ্যাপক মো. আবু তাহের, সাবেক পৌর মেয়র আব্দুল মান্নান সরকার, উপজেলা যুবদল যুগ্ম সাধারণ সম্পাদক আলী আশরাফ, উপজেলা স্বেচ্ছাসেবকদল যুগ্ম সাধারণ সম্পাদক কাউসার আহমেদ কাকুল, উপজেলা গণতান্ত্রিক স্বেচ্ছাসেবকদল সভাপতি সাখাওয়াত হোসেন সাক্কু,

এলডিপি নেতা ছাতাড্ডা গ্রামের শাহজাহান, একই গ্রামের সাকিল আহেমদ, চাঁদসার গ্রামে মিঠু চৌধুরী, কুটুম্বপুর গ্রামের আগজর মেম্বার, একই গ্রামের শাহজাহান, এতবারপুর গ্রামের মাঈন উদ্দিন, নাটিঙ্গী গ্রামের জাহিদুল ইসলাম, শব্দুলপুর গ্রামের শাহজাহান, নাওতলা গ্রামে রফিক, গণিপুর গ্রামের মোশারফ হোসেন ভূইয়া, ফরিদপুর গ্রামের কবির হোসেন, হারং গ্রামের পিয়াল।

এর আগে আটক হওয়া ৩জন হলেন- পৌর এলডিপি সাধারণ সম্পাদক শাহআলম, পৌর গণতান্ত্রিক ছাত্রদল আহবায়ক তারেকুল ইসলাম বাবু এবং চিলোড়া গ্রামের এলডিপি নেতা শাহআলম।

উল্লেখ্য, জেএসডি মনোনীত প্রার্থী আবু তাহের ওই দল থেকে চান্দিনা আসনে প্রার্থী হলেও প্রকৃত পক্ষে তিনি ২০দলীয় জোট প্রার্থী এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদ এর রাজনৈতিক কর্মী। তিনি এলডিপি’র বিভিন্ন পদ পদবীতে থাকা সত্বেও জেএসডি থেকে মনোনয়ন নিয়ে প্রার্থী ড. রেদোয়ান আহমেদ এর সাথেই কাজ করছেন।

আরও পড়ুন