কুমিল্লা
শনিবার,১৫ মে, ২০২১ খ্রিস্টাব্দ
১ জ্যৈষ্ঠ, ১৪২৮ | ২ শাওয়াল, ১৪৪২

কুমিল্লায় মাঠ চষে বেড়াচ্ছেন আ.লীগ: নেতৃত্ব শূন্য বিএনপি

কুমিল্লা-১০ (সদর দক্ষিণ, লালমাই ও নাঙ্গলকোট) আসনে বিএনপির প্রার্থীসহ শীর্ষ স্থানীয় তিন নেতাই বর্তমানে কারাগারে রয়েছেন।

তারা হলেন, ধানের শীষের প্রার্থী বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, সাবেক সংসদ সদস্য আবদুল গফুর ভূঁইয়া ও উপজেলা বিএনপির আহবায়ক মোবাশ্বের আলম ভূঁইয়া। যার ফলে মাঠ পর্যায়ের নেতৃত্ব শূন্য দেখা দিয়েছে নেতা-কর্মীদের মাঝে।

কুমিল্লা জেলা জুড়ে একাশদ নির্বাচনের সব খবর জানুন এক ক্লিকে

অপরদিকে নৌকার প্রার্থী আ হ ম মুস্তফা কামাল প্রতিটি ইউনিয়নের বাড়ি বাড়ি গিয়ে ও পথসভা করে ভোট চাচ্ছেন। পাশাপাশি বসে নেই আ’লীগের নেতা-কর্মীরাও। বিভিন্ন পাড়া মহলায় গিয়ে উঠান বৈঠক, কেন্দ্র মিটিং, ব্যানার, পেষ্টুন ও মাইকিং করে দলীয় প্রার্থীর জন্য ভোটের প্রচারণা করছেন। বলা যায়, পুরো উপজেলার মাঠ চষে বেড়াচ্ছেন আ’লীগের নেতা-কর্মীরা।

নাঙ্গলকোট উপজেলা বিএনপির কয়েক জন নেতা-কর্মীর সাথে কথা বলে জানা যায়, ধানের শীষের প্রার্থী মনিরুল হক চৌধুরী কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলায় যাত্রীবাহী বাসে আগুনে পুড়িয়ে আটজন যাত্রী হত্যা মামলায় গত ২৪ অক্টোবর গ্রেফতার করে আদালতে মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়। বর্তমানে কারাগারে থেকেই তিনি নির্বাচন করছেন।

এদিকে ২৩ সেপ্টেম্বর নয়াপল্টনে বিএনপির জনসভা শেষে ফেরার পথে কুমিল্লা-১০ আসনে বিএনপির নাঙ্গলকোট উপজেলা আহবায়ক মোবাশ্বের আলম ভূঁইয়াকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর থেকে তিনি বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় কারাগারে রয়েছেন।

সাবেক সংসদ সদস্য আবদুল গফুর ভূঁইয়া গত ১৫ ডিসেম্বর অস্ত্র আইনের মামলা জামিনের জন্য হাইকোর্টে আইনজীবীর সঙ্গে পরামর্শ করতে গেলে কুমিল্লা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল ও নাঙ্গলকোট থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে জেলা হাজতে পাঠান।

বর্তমানে মাঠ পর্যায়ের নেতা-কর্মীরা নেতৃত্ব শূন্য হয়ে কোনো ধরণের কর্যক্রম বা নির্বাচনী প্রচারনা করতে পারচ্ছেন না বলে অভিযোগ করেছেন স্থানীয় নেতার্মীরা।

আরও পড়ুন