কুমিল্লা
শনিবার,২৭ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
১৪ ফাল্গুন, ১৪২৭ | ১৪ রজব, ১৪৪২

কুমিল্লা-৯ আসনে আলোচিত মিজানুর রহমান সুমনের প্রচারণা

আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিতব্য একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ তাজুল ইসলামের পক্ষে অনেকেই প্রচারণা চালাচ্ছেন। এখানে নতুন ভোটারসহ সকল শ্রেণী-পেশার ভোটারদের মধ্যে ব্যাপক সাড়া জাগিয়েছেন সময়ের আলোচিত দানবীর মোঃ মিজানুর রহমান সুমন।

মনোহরগঞ্জের এ কৃতি সন্তান দেশ-প্রবাসে মানবতার কল্যাণে একের পর এক প্রশংসনীয় ভুমিকা রেখে যাচ্ছেন। লাকসামের সাফা নামক দুই কিডনি অকেজো এক স্কুল ছাত্রীকে পুরো চিকিৎসার ২১ লাখ টাকা দিয়ে তিনি আলোড়ন সৃষ্টি করেন। এছাড়া, শিক্ষা-চিকিৎসা বঞ্চিত মানুষকে সহযোগিতার পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়নে ব্যক্তিগত তহবিল থেকে বিপুল পরিমাণ অনুদান দিয়ে আসছেন। মিজানুর রহমান সুমন প্রতিভাবান একজন তারুণ্য। তিনি সৌদি আরব বৃহত্তর কুমিল্লা আওয়ামী পরিবারের সভাপতি ও মক্কা মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক। তিনি সৌদি আরব প্রবাসী একজন বিশিষ্ট ব্যবসায়ী।

আরও পড়ুন: এক ক্লিকে একাদশ নির্বাচনের কুমিল্লা জেলার সব খবর

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে মিজানুর রহমান সুমন কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ তাজুল ইসলামের পক্ষে নৌকা প্রতীকের প্রচারণা চালাতে গত ২০ ডিসেম্বর সৌদি আরব থেকে বাংলাদেশে আসেন। ওইদিন বেলা ১১টার দিকে হযরত শাহজালাল (র.) বিমান বন্দরে পৌঁছার পর শুভানুধ্যায়ীরা তাকে ফুলে ফুলে সিক্ত করেন। বিমানবন্দর থেকে ঢাকা মোহাম্মদপুরের বাসায় পৌঁছলে সেখানেও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ তাকে ফুল দিয়ে অভিনন্দন জানান।

গত ২২ ডিসেম্বর ঢাকা থেকে গ্রামের বাড়ি মনোহরগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা হলে লাকসাম ও মনোহরগঞ্জের কয়েকটি স্থানে দলীয় নেতা-কর্মী ও শুভানুধ্যায়ীরা মিজানুর রহমান সুমনকে ফুলে ফুলে সংবর্ধিত করে। গত কয়েকদিন তিনি লাকসাম-মনোহরগঞ্জের বিভিন্ন স্থানে গণ-সংযোগে গিয়ে আওয়ামী লীগ প্রার্থী মোঃ তাজুল ইসলামের পক্ষে নৌকা প্রতীকে ভোট চাচ্ছেন। পাশাপাশি তিনি বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হচ্ছেন।

সময়ের আলোচিত দানবীর, প্রতিভাবান তারুণ্য মিজানুর রহমান সুমন নৌকার পক্ষে প্রচারণা চালাতে গিয়ে ব্যাপক সাড়া জাগিয়েছেন। তিনি যেখানেই প্রচারণায় যাচ্ছেন সেখানেই ভোটারদের উপচেপড়া ভীড় লক্ষ্য করা যাচ্ছে। তিনি
সহজেই নতুন (তরুণ) ভোটারসহ পুরুষ-মহিলা ভোটারদের মন জয় করতে সক্ষম হচ্ছেন। তিনি পরম আদরে ভোটারদের কাউকে বুকে টেনে নিয়ে-কাউকে জড়িয়ে ধরে উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে নৌকায় ভোট চান। ভোটাররা তাকে কাছে পেয়েই উচ্ছ¡সিত হয়ে উঠেন। বিভিন্ন স্থানে প্রচারণার সময় মানবতার এ সেবকের সাথে তরুণ ভোটাররা সেলফি তুলে মুহুর্তের মধ্যে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিচ্ছেন। কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে নৌকার পক্ষে মিজানুর রহমান সুমনের প্রচারণা ভোটের রাজনীতিতে ইতিবাচক ভ‚মিকা রাখবে বলে স্থানীয়রা মনে করেন।

মিজানুর রহমান সুমন বলেন- আমাদের প্রাণপ্রিয় নেতা মোঃ তাজুল ইসলাম এর পক্ষে নৌকা প্রতীকের প্রচারণায় অংশ নেয়ার লক্ষ্যে দেশে এসেছি। প্রিয় নেতা লাকসাম-মনোহরগঞ্জের উন্নয়ন-অগ্রযাত্রায় যে ভ‚মিকা রেখেছেন তা অবিস্মরণীয়। লাকসাম-মনোহরগঞ্জকে সমৃদ্ধির অনন্য উচ্চতায় নিয়ে যেতে আগামী ৩০ ডিসেম্বর সকলকে নৌকা প্রতীকে ভোট দিয়ে মোঃ তাজুল ইসলামকে চতুর্থবারের মতো সংসদ সদস্য নির্বাচিত করতে দলমত নির্বিশেষে সকলের
প্রতি তিনি উদাত্ত আহবান জানাচ্ছি।

তিনি আরও বলেন- মানুষের ভালোবাসায় আমি সিক্ত, অভিভূত। সকল শ্রেণী-পেশার মানুষের ভালোবাসা হৃদয়ে ধারণ করে আমি সমাজ ও মানব কল্যাণে কাজ করার অনুপ্রেরণা পাচ্ছি। জীবনের শেষ মুহুর্ত পর্যন্ত মানব কল্যাণে ভুমিকা রাখতে সকলের আন্তরিক সহযোগিতা ও দোয়া প্রত্যাশী।

আরও পড়ুন