কুমিল্লা
সোমবার,১ মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ
১৬ ফাল্গুন, ১৪২৭ | ১৬ রজব, ১৪৪২

কুমিল্লার ১১টি সংসদীয় আসন নিরাপত্তার চাদরে ঢাকা

একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে কুমিল্লার ১১টি সংসদীয় এলাকায় সেনাবাহিনী টহল দিচ্ছে। কুমিল্লার নির্বাচনী মাঠে কাজ করছে সেনাবাহিনীর ৪৬টি স্ট্রাইকিং ফোর্স। এ ছাড়াও বিজিবির ২৯টি, র‌্যাবের ২২টি ও পুলিশের ২০টি স্ট্রাইকিং ফোর্স এবং পুলিশের ১০০টি মোবাইল টিম।

জানা গেছে, সেনা, বিজিবি, র‌্যাব ও পুলিশের এসব টিম রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তার সাথে সমন্বয়ের মাধ্যমে প্রয়োজন অনুযায়ী টহল ও অন্যান্য কার্যক্রম পরিচালনা করবে। অপর দিকে নিয়োগ দেয়া হয়েছে ১,৩১৮জন প্রিজাইডিং কর্মকর্তা ও ৭,৫৭৮ জন সহকারি প্রিজাইডিং কর্মকর্তাকে। শনিবার (২৯ ডিসেম্বর) সকাল থেকে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে ভোট গ্রহণ সামগ্রী।

আরও পড়ুন: এক ক্লিকে একাদশ নির্বাচনের কুমিল্লা জেলার সব খবর

কুমিল্লার সিনিয়র নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গির আলম নতুন কুমিল্লাকে জানান, জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কুমিল্লা জেলার ১১ টি আসনে বিভিন্ন কেন্দ্রে জেলা নির্বাচন অফিস থেকে নির্বাচনী সরঞ্জাম পাঠানো প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সকাল ১০টা থেকে ভোট কেন্দ্রগুলো নির্বাচনী সরঞ্জাম পাঠানো হচ্ছে।

বিভিন্ন আসনে নিরাপত্তা নিয়োজিত পুলিশ বাহিনীর সদস্যদের সাথে প্রস্তুতি সভা করেছে কুমিল্লা জেলা পুলিশ। গতকাল শুক্রবার সকালে কুমিল্লা পুলিশ লাইন্সে সভায় দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন জেলা রির্টানিং কর্মকর্তা ও জেলা প্রসাশক মো: আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাসসহ অন্যান্যরা।

অপর দিকে, কুমিল্লার বিভিন্ন নির্বাচনী আসনে সেনাবাহিনীর সদস্যরা টহল দিচ্ছেন। কুমিল্লা জেলার বিভিন্নস্থানে নির্বাচনের সুষ্ঠ পরিবেশ রক্ষায় বিজিবি টহল ও ডগ স্কোয়াডের মাধ্যমে তল্লাশি কার্যক্রম পরিচালনা করে।

আরও পড়ুন