কুমিল্লা
রবিবার,২৭ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১২ অগ্রহায়ণ, ১৪২৯ | ২ জমাদিউল আউয়াল, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

ভারত থেকে আসা নারী-পুরুষসহ ৪৮ রোহিঙ্গা কুমিল্লায় আটক

কুমিল্লায় নারী-পুরুষ ও শিশুসহ ৪৮ জন রোহিঙ্গাকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার (৩ জানুয়ারি) কুমিল্লা মাহানগরীর কেন্দ্রীয় ঈদগাহ সড়কের মোড় এবং ব্রাহ্মণপাড়া উপজেলা থেকে পৃথক ভাবে তাদেরকে আটক করে পুলিশ।

নগরী থেকে আটককৃত ৩১ জন রোহিঙ্গার মধ্যে সাতজন পুরুষ, সাতজন নারী ও ১৭ জন শিশু রয়েছে। ব্রাহ্মণপাড়া উপজেলার সীমান্তবর্তী বাগরা এলাকা থেকে আটককৃত ১৭ জনের মধ্যে চারজন পুরুষ, চারজন নারী ও নয়জন শিশু রয়েছে। আটককৃত সবাই মিয়ানমারের রোহিঙ্গা নাগরিক বলে জানিয়েছে পুলিশ।

জেলা পুলিশ সুপারের কার্যালয় সূত্র জানায়, আটক ৪৮ রোহিঙ্গা সদস্য প্রায় ৩ বছর আগে মিয়ানমার থেকে পালিয়ে ভারতে আশ্রয় নেয়। কক্সবাজারের বিভিন্ন ক্যাম্পে তাদের আত্মীয়-স্বজন বসবাস করছে। কক্সবাজার যাওয়ার উদ্দেশ্যে বৃহস্পতিবার ভারত থেকে সীমান্ত অতিক্রম করে কুমিল্লা মাহানগরীতে ৩১ জন ও ব্রাহ্মণপাড়ার বাগরায় আসে ১৭ জন রোহিঙ্গা।

এদিকে ব্রাহ্মণপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএএম শাহজাহান কবির নতুন কুমিল্লাকে জানান, আটক ১৭ রোহিঙ্গা কসবা থানার পুটিয়া শ্যামপুর ভারত সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশ করেছে বলে স্বীকার করে।

কুমিল্লার পুলিশ সুপার মো. সৈয়দ নুরুল ইসলাম নতুন কুমিল্লাকে জানান, আটককৃত ৪৮ রোহিঙ্গাকে কুমিল্লা জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় কক্সবাজার জেলা প্রশাসকের কাছে পাঠানো হয়েছে। সেখান থেকে সবাইকে রোহিঙ্গা ক্যাম্পে হস্তান্তর করা হবে বলে তিনি জানান।

আরও পড়ুন