কুমিল্লা
রবিবার,২৭ সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১২ আশ্বিন, ১৪২৭ | ৯ সফর, ১৪৪২

বুড়িচংয়ের মোকামে হাসানের খুনিদের গ্রেফতারের দাবীতে বিক্ষোভ সমাবেশ

কুমিল্লার বুড়িচংয়ের বারিপাড়া গ্রামের অটোরিক্সাচালক হাসান হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবীতে শুক্রবার বিকেলে এক প্রতিবাদ সমাবেশ করেছে গ্রামবাসী। এসময় দ্রুত হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবী করে।

স্থানীয় বিভিন্ন সুত্রে জানা যায়, জেলার বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের বারিপাড়া গ্রামের মোসলেম উদ্দিনের ছেলে ইজিবাইক চালক হাসানকে পূর্ব শত্রæতার জের ধরে গত ২৩ ডিসেম্বর দুপুরে একই ইউনিয়নের সাবেক ইউপি সদস্য মোহন, তার কলেজ পড়–য়া ছেলেসহ ৮/১০ জন প্রকাশ্যে পিটিয়ে হাত-পা ভাঙ্গাসহ গুরুতর জখম করে। পরে স্থানীয়রা মুমূর্ষূ অবস্থায় তাকে উদ্ধার করে কুমিল্লা আধুনিক হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওই দিন সন্ধ্যায় তার মৃত্যু হয়।

এঘটনায় নিহতের ভাই হোসাইন বাদী হয়ে সাবেক ইউপি সদস্য মোহন, তার ছেলেসহ ৯জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করে। তবে এখনো কোন আসামী গ্রেফতার না হওয়ায় দ্রুত তাদের গ্রেফতার ও বিচারের দাবীতে গতকাল শুক্রবার বিকেল ৪ টায় গ্রামবাসীর উদ্যোগে মোকাম ইউনিয়নের বারিপাড়া সংলগ্ন গজারিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে এক প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। এতে বক্তব্য রাখেন,বুড়িচং উপজেলা আ’লীগের সিনিয়র সহসভাপতি ও সাবেক ময়নামতি ইউপি চেয়ারম্যান আখলাক হায়দার, মোকাম ইউনিয়ন চেয়ারম্যান ফজলুর রহমান মুন্সি, আ’লীগ নেতা হাজি মোজাফ্ফর আহমেদ, সুলতান আহমেদ, হাজী হুমায়ুণ কবির মেম্বার, আব্দুল খালেক বাচ্চু, মোঃ শষাহজাহান ভূইয়া স্বপন, মোকাম ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আবুল কাসেম।

উপস্থিত ছিলেন, মোকাম ইউনিয়ন যুবলীগের সভাপতি মাসুদ রানা, আ’লীগ নেতা রুহুল আমিন, আব্দুল ওয়াদুদ ভূইয়া, নজরুল ইসলাম বাবুল, আব্দুল খালেক, আবু মেম্বার, ফজলুল হক, শরিফুল ইসলাম, জসিম উদ্দিন সহ স্থানীয় শত-শত গ্রামবাসী। সভায় বক্তারা দ্রুত হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবী করেন।

আরও পড়ুন