কুমিল্লা
শনিবার,১৫ মে, ২০২১ খ্রিস্টাব্দ
১ জ্যৈষ্ঠ, ১৪২৮ | ২ শাওয়াল, ১৪৪২

কুমিল্লা-৩ আসন পুনরুদ্ধার করায় ইউসুফ আবদুল্লাহ হারুনের মন্ত্রীত্ব দাবী

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী কেন্দ্রীয় কমিটির সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ইউসুফ আবদুল্লাহ হারুন (এফসিএ) নৌকা প্রতীক নিয়ে বিপুল ভোটে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। এই বিজয়ের মাধ্যমে ১৯৭৩ সালের পর এই আসনটি পুনরুদ্ধার করলো আওয়ামীলীগ।

ইউসুফ আবদুল্লাহ হারুন এফবিসিসিআইয়ের দুইবারের সাবেক সভাপতি ও ব্যবসায়ী জগতের কিংবদন্তী। এদিকে ৪৫বছর পর ইউসুফ আবদুল্লাহ হারুনের মাধ্যমে এই আসনটি পুনরুদ্ধার হওয়ায় এলাকায় আনন্দের বন্যা বইছে এবং নিরুঙ্কুশ বিজয়ী এই সংসদ সদস্যকে সরকারের গুরুত্বপূর্ন মন্ত্রনালয়ের দায়িত্ব দিয়ে পূর্ণ মন্ত্রী করার দাবী জানিয়েছে মুরাদনগরবাসী।

১৩৭টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে নৌকা প্রতীকের প্রার্থী ইউছুফ আব্দুল্লাহ হারুন পেয়েছেন দুই লাখ ৭৩ হাজার ১৮২ ভোট। আর তাঁর নিকটতম প্রতিদ্ব›িদ্ব প্রার্থী কে এম মজিবুল হকের ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন ১২ হাজার ৩৫৮ ভোট।

এ আসনটি বিএনপির দুর্গ হওয়ায় ১৯৭৩ সালের জাতীয় সংসদ নির্বাচনে আ’লীগের প্রার্থী ডা: ওয়ালী আহাম্মদের পর আর জয়ের মূখ দেখেনি আওয়ামীলীগ। তবে গত ২০১৪ সালের নির্বাচনে এ আসনে আ’লীগের সাবেক অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ইউছুফ আবদুল্লাহ হারুন স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচিত হয়ে আ’লীগে যোগদান করেন। ইউসুফ আবদুল্লাহ হারুন এমপি নির্বাচিত হওয়ার পর গত ৫ বছর ধরে তিনি উন্নয়ন কর্মকন্ড চালিয়েছেন অনেকটা স্বাচ্ছন্দ্যেই।

তিনি এমপি নির্বাচিত হওয়ার পর এ এলাকায় বিদ্যুৎ, শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগসহ সর্ব ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন ও আমূল পরিবর্তন আসায় এবারের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে ইউসুফ আব্দুল্লাহ হারুন স্থানীয় আ’লীগকে ঐক্যবদ্ধ করে নৌকা মার্কায় নির্বাচন করে এ আসনটিতে আওয়ামী লীগের বিজয় সুনিশ্চিত করেন।

দীর্ঘদিন পর এ আসনটিতে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী জয়লাভ করায় এখানকার দলীয় নেতাকর্মীরা বেশ উচ্ছাসিত ও আনন্দিত।

আরও পড়ুন