কুমিল্লা
শুক্রবার,১৫ নভেম্বর, ২০১৯ খ্রিস্টাব্দ
১ অগ্রহায়ণ, ১৪২৬ | ১৬ রবিউল-আউয়াল, ১৪৪১
Bengali Bengali English English

মুস্তফা কামালকে অর্থ মন্ত্রী হিসেবে দেখতে চায় নাঙ্গলকোটবাসী

আ হ ম মুস্তফা কামাল/ ফাইল ছবি

কুমিল্লা-১০ (নাঙ্গলকোট, লালমাই ও সদর দক্ষিণ) আসনের পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল) এমপিকে অর্থ মন্ত্রী হিসেবে দেখতে চায় নির্বাচনীয় এলাকার সর্বস্তরের জনগণ।

২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে নাঙ্গলকোট আসন থেকে নির্বাচন করে বিপুল ভোটে জয়ী হন তিনি। এর পর থেকে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীসহ দল মত নির্বিশেষে এলাকার সর্বস্তরের জনগনকে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করেন এবং এলাকায় ব্যাপক উন্নয়নমূলক কাজ করেন।

এরপর ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে বিনা প্রতিদ্ব›দ্বীতায় জয় লাভ করেন। পরে তিনি বর্তমান সরকারের পরিকল্পনা মন্ত্রনালয়ের মন্ত্রী হিসাবে দায়িত্ব পান। যা সুনামের সহিত নাঙ্গলকোট উপজেলা সহ সারা দেশের মানুষের কাছে আলোড়ন সৃষ্টি করেন। পরিকল্পনামন্ত্রী থাকা অবস্থায় তিনি নাঙ্গলকোট পৌর সভাকে গ-শ্রেণী থেকে ক-শ্রেণীতে উন্নতি করেন।

পাশাপাশি নাঙ্গলকোট হাছান মেমোরিয়াল ডিগ্রী কলেজকে সরকারি ও এ আর মডেল উচ্চ বিদ্যালয়কে সরকারি করণ করেন। তিনি উপজেলার রাস্তা-ঘাট, স্কুল-কলেজ, মাদ্রাসাসহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপক উন্নয়নমূলক কাজ করেন। যা এই অবহেলিত উপজেলাকে ৫০ বছর এগিয়ে নিয়েছে।

২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতিক প্রার্থী মনিরুল হক চৌধূরীকে হারিয়ে আ হ ম মুস্তফা কামাল বিপুল ভোটে জয় লাভ করেন। এলাকার উন্নয়ের কাজকে অব্যাহত রাখতে চান উপজেলাবাসী। পাশাপাশি তাকে অর্থ মন্ত্রনালয়ের দায়িত্ব দেওয়ার জন্য বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধান মন্ত্রীর কাছে দাবি করেন।

এ বিষয়ে পৌর মেয়র আব্দুল মালেক নতুন কুমিল্লাকে জানান, পরিকল্পনামন্ত্রী এলাকায় অনেক উন্নয়নমূলক কাজ করেছে। জনগণ এ উন্নয়নমূলক কাজ দেখে গত ৩০ ডিসেম্বর তাকে বিপুল ভোট দিয়ে জয়যুক্ত করেন। আমি তাকে অর্থ মন্ত্রী হিসেবে দেখতে চাই।

উপজেলা ভাইস চেয়ারম্যান আবু ইউছুফ ভূঁইয়া নতুন কুমিল্লাকে বলেন, পরিকল্পনামন্ত্রী একজন আলোকিত মানুষ। পরিকল্পনা মন্ত্রনালয়ের দায়িত্ব থেকে অর্থ মন্ত্রনালয়ের দায়িত্ব পেলে আরো ভালো হয়।

আরও পড়ুন