কুমিল্লা
শনিবার,৮ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২৫ বৈশাখ, ১৪২৮ | ২৫ রমজান, ১৪৪২

কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর’র ৭ দিনের কর্মসূচি

কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর / ফাইল ছবি

আজ সোমবার সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হবে শুদ্ধস্বরে জাতীয় সংগীত গাওয়া সংক্রান্ত সভা। এতে সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর। সাড়ে ১১টায় একই কক্ষে অনুষ্ঠিত হবে সরকারি শিশু পরিবার সংক্রান্ত সভা ও কুমিল্লার নিবাসীদের সার্বিক কার্যক্রম গতিশীল ও সুষ্ঠুভাবে বাস্তবায়নের জন্য ব্যবস্থাপনা ও মনিটরিং কমিটির সভা। উভয় সভায় জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর সভাপতিত্ব করবেন। দুপুর ১২টায় চান্দিনায় পিহর শ্রী শ্রী গীতা সংঘ আয়োজিত ২৫তম বাৎসরিক মহোৎসবে যোগদান করবেন জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর।

৮ জানুয়ারি জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প পরিদর্শন করবেন। ৯ জানুয়ারি সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, কুমিল্লা আয়োজিত কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলাধীন উপজেলা পরিষদের মাসিক সমন্বয় সভার সুপারিশ অনুযায়ী রোড ইনভেন্টরীতে নতুন সড়ক অন্তর্ভুক্তিকরণ সংক্রান্ত জেলা কমিটির সভা অনুষ্ঠিত হবে।

এতে সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর। বেলা সাড়ে ১১টা থেকে একই কক্ষে দিনব্যাপী সাধারণ জনগণ এবং ২টি উপজেলার (বুড়িচং ও আদর্শ সদর) ইউনিয়ন পরিষদ সচিব ও ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাগণের সাথে সরাসরি স্কাইপ এর মাধ্যমে সংযুক্ত হয়ে সাধারণ জনগণের অনুরোধ, আবেদন, অভিযোগ, অনুযোগ সম্পর্কিত ভিডিও কনফারেন্সে ও সোশ্যাল মিডিয়া সংলাপে সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর।

বিকাল সাড়ে ৩টায় জেলা প্রশাসকের কার্যালয়ের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট (দক্ষিণ) এর আদালত পরিদর্শন করবেন জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর। বিকাল ৪টায় তিনি জেলা প্রশাসকের কার্যালয়ের আর.এম. শাখা পরিদর্শন করবেন।

১০ জানুয়ারি দিনব্যাপী জেলা প্রশাসক মো: আবুল ফজলের কর্মসূচির মধ্যে রয়েছে মনোহরগঞ্জ উপজেলার খিলা ইউনিয়নের ২টি প্রাইমারী ১টি হাই স্কুল, ১টি মাদ্রাসা পরিদর্শন, মনোহরগঞ্জ উপজেলার খিলা ইউনিয়নে একটি বাড়ি একটি খামার প্রকল্প, কমিউনিটি কিনিক, ইউনিয়ন পরিষদ, ইউনিয়ন ভূমি অফিস, ইউনিয়ন ডিজিটাল সেন্টার এবং উন্নয়নমূলক প্রকল্প পরিদর্শন, মনোহরগঞ্জ থানা, উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়, উপজেলা ভূমি অফিস, উপজেলা প্রকল্প কর্মকর্তার কার্যালয়সহ অন্যান্য অফিস পরিদর্শন করবেন জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর। ১১ জানুয়ারি বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প পরিদর্শন করবেন জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর।

১২ জানুয়ারি বিকাল ৩টায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ‘প্রাথমিক বিদ্যালয়ের পরিবেশ উন্নয়ন প্রকল্প’ উদ্বোধন করবেন জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর।

তিনি শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে জাতীয় স্কুল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা ক্রীড়া সমিতির ৪৮তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর।

১৩ জানুয়ারি সকাল পৌনে ১০টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হবে জেলা সন্ত্রাস ও নাশকতা প্রতিরোধ কমিটির সভা, সকাল ১০টায় অনুষ্ঠিত হবে জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা, বেলা ১১টায় জেলা চোরাচালান প্রতিরোধ সমন্বয় ও জেলা টাস্কফোর্সের সভা, বেলা সাড়ে ১১টায় জেলা সড়ক নিরাপত্তা কমিটির সভা, বেলা পৌনে ১২টায় সড়ক দুর্ঘটনায় হতাহতদের নির্ভুল ও সমন্বিত পরিসংখ্যান প্রণয়ন সংক্রান্ত জেলা কমিটির সভা অনুষ্ঠিত হবে, বেলা

১২টায় জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কমিটির সভা এবং বেলা সাড়ে ১২টায় জেলা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সভা, বেলা পৌনে ১টায় বাল্য বিবাহ ও জেলা যৌতুক নিরোধ প্রতিরোধ কমিটির সভা, বেলা ১টায় জেলা নারী ও শিশু পাচার সংক্রান্ত মনিটরিং কমিটির সভা, বিকাল ৩টায় অনিষ্পন্ন চোরাচালান মামলা দ্রুত নিষ্পত্তি সংক্রান্ত মনিটরিং কমিটির সভা, বিকাল সাড়ে ৩টায় চাঞ্চল্যকর ও লোমহর্ষক মামলা দ্রুত নিষ্পত্তির জন্য গঠিত জেলা মনিটরিং কমিটির সভা, বিকাল ৪টায় জেলা এসিড নিয়ন্ত্রণ কমিটির সভা অনুষ্ঠিত হবে। এসব সভায় সভাপতিত্ব করবেন জেলা প্রশাসক মো: আবুল ফজল মীর।

আরও পড়ুন