কুমিল্লা
শুক্রবার,২২ নভেম্বর, ২০১৯ খ্রিস্টাব্দ
৮ অগ্রহায়ণ, ১৪২৬ | ২৩ রবিউল-আউয়াল, ১৪৪১
Bengali Bengali English English

কুমিল্লায় নির্বাচনী সহিসংতায় আ.লীগ নেতার মৃত্যু; মন্ত্রীর সংবর্ধনা স্থগিত

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট চলাকালে (৩০ ডিসেম্বর) লাকসাম উপজেলার বাকই দক্ষিণ ইউনিয়নের কৈত্রা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে সংঘর্ষের ঘটনায় আহত আওয়ামীলীগ নেতা ফয়েজ উল্লাহ (৫২) চিকিৎসাধিন অবস্থায় মারা গেছেন।

আজ বুধবার (০৯ জানুয়ারি) রাত সাড়ে ৮টায় ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে আইসিসিওতে চিকিৎসাধীন অবস্থায়  তিনি মারা যান।

লাকসাম উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম হীরা নতুন কুমিল্লাকে তথ্যটি নিশ্চিত করেছেন।

লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোজ কুমার দে নতুন কুমিল্লাকে জানান, গত ৩০ ডিসেম্বর সংসদ নির্বাচনের ভোট চলাকালে বাড়ির পাশে কৈত্রা সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে বিএনপি কর্মীদের হামলায় আহত হয়েছিলেন লাকসাম উপজেলার বাকই ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মো. ফয়জুল্লাহ। তাকে উদ্ধার করে প্রথমে কুমিল্লার একটি হাসপাতাল এবং পরে আশংকাজনক অবস্থায় ঢাকা বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে দীর্ঘ ১১দিন চিকিৎসাধীন অবস্থায় আজ বুধবার রাতে সাড়ে ৮টার দিকে সেখানে তার মৃত্যু হয়।

এর আগে ওই হামলার ঘটনায় ভোটের দিন রাতে নিহতের ছেলে ফয়সাল বাদী হয়ে স্থানীয় বিএনপি কর্মী নাছির উদ্দিনসহ ৯ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করে। ওই মামলায় এরই মধ্যে পুলিশ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।

এদিকে ময়নাতদন্তের পর নিহতের মরদেহ বাড়িতে আনার পর বৃহস্পতিবার (আগামী কাল) তার জানাজা ও দাফন সম্পন্ন হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে।

তাঁর মৃত্যুতে এলজিআরডি মন্ত্রী মোঃ তাজুল ইসলামসহ লাকসাম, উপজেলা আওয়ামলী, যুবলীগ ও ছাত্রলীগসহ দলের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা গভীর শোক প্রকাশ করেছেন।

উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এডভোকেট রফিকুল ইসলাম হীরা জানান, আগামী শনিবার (১২ জানুয়ারি) সংসদ সদস্য মোঃ তাজুল ইসলাম এলজিআরডি মন্ত্রী হওয়ায় লাকসামে এক গণসংবর্ধনার আয়োজন করেছে উপজেলা আওয়ামীলসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। হঠাৎ আওয়ামীলীগ নেতা ফয়েজ উল্লাহ’র মৃত্যুতে মন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠান স্থগিত করা হয়েছে বলে তিনি নতুন কুমিল্লাকে জানিয়েছেন।

আরও পড়ুন