কুমিল্লা
রবিবার,১৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২ জ্যৈষ্ঠ, ১৪২৮ | ৩ শাওয়াল, ১৪৪২

কুমিল্লায় ব্যাংক চুরির ঘটনায় সেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার

পদুয়ার বাজার বিশ্বরোডস্থ সোনালী ব্যাংকে অভিনব চুরির ঘটনায় লালমাই উপজেলার পেরুল উত্তর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম আহবায়ক আজগর আলীকে গ্রেফতার করেছে পুলিশ।

জানা যায়, সরকারের একটি বাড়ী একটি খামার (পল্লী সঞ্চয় ব্যাংক) প্রকল্পের সদর দক্ষিণ উপজেলা শাখার অফিস সহায়ক ওমর ফারুক গত ১২/০৮/১৮ইং সোয়া ৩টায় সোনালী ব্যাংকের পদুয়ার বাজার বিশ্বরোডস্থ শাখার অফিসের নিজস্ব একাউন্ট থেকে ৩লক্ষ ৪০ হাজার টাকা উত্তোলন করেন।

উত্তোলনকৃত টাকাগুলো গুণতে গিয়ে দেখেন কয়েকটি নোট নষ্ট। ওই সময় ওমর ফারুক বাকী টাকা গুলো ব্যাগে রেখে নষ্ট নোটগুলো পরিবর্তনের জন্য ক্যাশ কাউন্টারে যায়। এ সুযোগে স্বেচ্ছাসেবকলীগ নেতা আজগর আলী ব্যাগ থেকে ১ লক্ষ টাকা চুরি করে পালিয়ে যায়। এঘটনায় ব্যাংকের সিসি ক্যামরায় চুরির ঘটনাটি ভিডিও হলেও আজগরকে সনাক্ত করা সম্ভব হয়নি।

গত ৭ জানুয়ারি আজগর আলী পূণরায় চুরির উদ্দেশ্যে সোনালী ব্যাংকে প্রবেশ করলে ম্যানেজার ব্যংকের গেইট আটকিয়ে পুলিশকে সংবাদ দেয়। পরে এএসআই জহির সঙ্গীয় ফোর্স নিয়ে আজগরকে গ্রেফতার করে। এঘটনায় ৮ জানুয়ারি পল্লী সঞ্চয় ব্যাংকের অফিস সহায়ক ওমর ফারুক বাদী হয়ে আজগরসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে থানায় মামলা (নং-০৫) দায়ের করে।

কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ মামুন অর রশিদ বলেন, ব্যাংকে চুরির অভিযোগে আজগর নামে একজন কে গ্রেফতার করে আদালতের মাধ্যমে হাজতে পাঠানো হয়েছে।

আরও পড়ুন