কুমিল্লা
সোমবার,৩০ জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৬ মাঘ, ১৪২৯ | ৭ রজব, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

বিএনপি নেতা মনিরুল হক চৌধুরীর জামিন শুনানি পিছালো

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা এবং একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-১০ সংসদীয় আসনে প্রতিদ্বন্দ্বী কারাবন্দি মনিরুল হক চৌধুরীর জামিন আবেদনের শুনানি পিছিয়েছে।

রাষ্ট্রপক্ষের আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে পরবর্তী শুনানির তারিখ ১৫ জানুয়ারি ধার্য করা হয়েছে। কুমিল্লা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আলী আকবর বৃহস্পতিবার (১০ জানুয়ারি) এ আদেশ দেন।

মনিরুল হক চৌধুরীর পক্ষের আইনজীবী কাজী নাজমুস সা’দাত নতুন কুমিল্লাকে বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনিরুল হক চৌধুরী প্রার্থী হওয়ায় ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করা হলে ১ জানুয়ারি পর্যন্ত তাকে জামিন দেন হাইকোর্ট। এতে সরকার পক্ষ আপিল দায়ের করলে হাইকোর্টের ওই আদেশ বহাল থাকে এবং মনিরুল হক চৌধুরীকে জেলা জজ আদালতে হাজির হওয়ার আদেশ দেন।

এদিকে, পূর্বের ধার্যকৃত ২ জানুয়ারি জেলা ও দায়রা জজের পদ অবসরজনিত কারণে ওইদিন শুনানি হয়নি এবং ১০ জানুয়ারি শুনানির দিন রাখা হয়। এসব মামলার এজাহারে মনিরুল হক চৌধুরীর নাম নেই।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও আদালতের পিপি অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান লিটন নতুন কুমিল্লাকে বলেন, এ মামলায় আদালত মনিরুল হক চৌধুরীর জামিন শুনানির পরবর্তী তারিখ ১৫ জানুয়ারি ধার্য করেছেন।

উল্লেখ্য, গত বছরের ২৪ অক্টোবর থেকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে বন্দি মনিরুল হক চৌধুরীকে অসুস্থ অবস্থায় ৫ জানুয়ারি কেরানীগঞ্জ কারাগারে নেয়া হয়। সেখান থেকে পরদিন তাকে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। বর্তমানে তিনি ওই হাসপাতালে চিকিৎসাধীন।

আরও পড়ুন