কুমিল্লা
সোমবার,২৮ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৩ অগ্রহায়ণ, ১৪২৯ | ৩ জমাদিউল আউয়াল, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

ভিক্টোরিয়া কলেজে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন

যথাযোগ্য সম্মান প্রদর্শনের মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন করেছে ভিক্টোরিয়া কলেজ পরিবার ।

দিবসটি উপলক্ষে পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, দোয়া ও মোনাজাত কর্মসূচির আয়োজন করা হয়। আজ বৃহস্পতিবার (১০ জানুয়ারি) সকালে কলেজের উভয় শাখার প্রশাসনিক ভবনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে কর্মসূচি শুরু হয়।

পরে কলেজ অধ্যক্ষ প্রফেসর রতন কুমার সাহার নেতৃত্বে সকাল ১০টায় হৃদয়ে বঙ্গবন্ধু ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন কলেজের শিক্ষক পরিষদ সহ বিভিন্ন বিভাগ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং কর্মচারী কল্যাণ পরিষদের নেতৃবৃন্দ ।

শ্রদ্ধা নিবেদনকালে কলেজ উপাধ্যক্ষ প্রফেসর ড.আবু জাফর খান, শিক্ষক পরিষদ সম্পাদক প্রফেসর বিজয় কৃষ্ণ রায়, যুগ্ম সম্পাদক নিলুফার সুলতানা, বদরুন নাহার, কোষাধ্যক্ষ ওয়ায়েছ আল কারণী মুন্সী সহ অন্যান্য শিক্ষক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শ্রদ্ধা নিবেদন শেষে কলেজ অধ্যক্ষ প্রফেসর রতন কুমার সাহা বলেন, ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বিজয় অর্জন করেও বঙ্গবন্ধু দেশে ফিরে না আসায় আমাদের বিজয় অপূর্ণ ছিল। ১০ জানুয়ারি তিনি যখন দেশে ফিরে আসেন তখন বিজয় পরিপূর্ণতা পায়। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণের মতোই ১০ জানুয়ারির ভাষণ আমাদের জাতীয় জীবনে এক ঐতিহাসিক ভাষণ। এই ভাষণ সবসময় আমাদের সামনের দিকে এগিয়ে যাওয়ার দিকনির্দেশনা ও প্রেরণা দেয়।

কলেজ উপাধ্যক্ষ প্রফেসর ড.আবু জাফর খান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। জাতির উদ্দেশে দেয়া ভাষণে তিনি যেভাবে পরিসংখ্যান দিয়ে এগিয়ে যাওয়ার চিত্র তুলে ধরেছেন সেটি বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশের দিকে এগিয়ে যাওয়ার দৃষ্টান্ত। এটিকে আরও দ্রুত করতে প্রধানমন্ত্রী যে ভিশন মিশন নিয়ে এগিয়ে চলেছেন তার সাথে নতুন প্রজন্মকে যুক্ত করতে হবে। নতুনরা যত বেশি ঐক্যবদ্ধভাবে এই গণতান্ত্রিক যাত্রা ও অর্থনৈতিক উন্নয়নের সাথে যুক্ত হবে তত দ্রুত আমরা বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ অর্জন করতে সক্ষম হব।

আরও পড়ুন