কুমিল্লা
বৃহস্পতিবার,২৫ ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ
১২ ফাল্গুন, ১৪২৭ | ১২ রজব, ১৪৪২

কুমিল্লা মেডিক্যাল কলেজে নবীন বরণ অনুষ্ঠানে এমপি বাহার:

‘শুধু এমবিবিএস পাশ নয়, উচ্চ শিক্ষা অর্জনের স্বপ্ন দেখতে হবে’

কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আ ক ম বাহাউদ্দিন বাহার বলেছেন, শিক্ষার্থীদেরকে ভালো চিকিৎসক হওয়ার পাশাপাশি ভালো মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। কোন দলীয় রাজনীতির সাথে যুক্ত হওয়া যাবে না। বিজ্ঞান ও প্রযুক্তির সাথে তাল মিলিয়ে আধুনিক বিশ্বের শ্রেষ্ঠ মানুষ হিসেবে গড়ে উঠতে প্রচেষ্টা চালাতে হবে।
ছেলে মেয়েকে নিয়ে প্রতিটি পিতা-মাতারই স্বপ্ন থাকে। এ ক্ষেত্রে তোমরা ভাগ্যবান। তোমাদের পিতা-মাতার স্বপ্নকে পরিপূর্ণভাবে বাস্তবায়ন করতে অবশ্যই পড়ালেখায় মনোযোগী হতে হবে। শুধু এমবিবিএস পাশ নয়, এরপরে আরো উচ্চ শিক্ষা অর্জনের জন্য তোমাদেরকে স্বপ্ন দেখতে হবে।

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) কুমিল্লা মেডিক্যাল কলেজের এমবিবিএস কোর্স-২০১৮-১৯ ১ম বর্ষের শিক্ষার্থীদের ‘ওরিয়েন্টেশন প্রোগ্রাম’ ও নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে এমপি বাহার আরও বলেন, তোমরা দেশ ও জাতির আগামীর কান্ডারী। নিজেদের একনিষ্ঠভাবে তৈরি হতে হবে এবং দেশ ও জাতির কল্যাণে কাজ করতে হবে। লেখাপড়া শেষে যেন একজন সৎ নিষ্ঠাবান সেবক হিসেবে মানুষের সেবা দিতে পার সে চেষ্টা অব্যাহত রাখবে। চিকিৎসকরা দেশের প্রথম সারির নাগরিক। আমাদের দেশে রোগী ও চিকিৎসকের সম্পর্ক অত্যন্ত সংবেদনশীল। তাই কর্মক্ষেত্রে চিকিৎসা প্রদানের পাশাপাশি সহমর্মিতা ও নি:স্বার্থ আচরণ একজন চিকিৎসকের অবশ্য করণীয়।

কুমিল্লা মেডিক্যাল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা: মহসিনুজ্জামান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন-বিএমএ ও স্বাচিব কুমিল্লা’র সভাপতি ডা: আবদুল বাকী আনিস, স্বাচিব সাধারণ সম্পাদক ডা: মোরশেদুল আলম, বিএমএ কুমিল্লা’র সাধারন সম্পাদক ডা: আতাউর রহমান জসিম, কুমেক ভাইস প্রিন্সিপাল ডা: রফিকুল ইসলাম সরকার ও কুমেক মেডিকেল এডুকেশনের চেয়ারম্যান ডা: মাহবুবুল ইসলাম মজুমদার।

আরও পড়ুন