কুমিল্লা
সোমবার,১৯ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
৬ বৈশাখ, ১৪২৮ | ৬ রমজান, ১৪৪২

উপজেলা চেয়ারম্যান পদে আলোচনায় শীর্ষে নাঙ্গলকোটের বাছির

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে কুমিল্লার নাঙ্গলকোট উপজেলা রাজনৈতিক অঙ্গন থেকে শুরু করে শহর-গ্রাম সর্বত্রই ভূঁইয়া পরিবারের একটি নাম নাজমুল হাছান ভূঁইয়া বাছিরকে নিয়ে বইছে ব্যাপক আলোচনার ঝড়। আ’লীগের প্রবীন রাজনৈতিক ব্যক্তিত্ব ও উপজেলায় সকল মানুষের আকাশ চুম্বী ভালোবাসর অদিকারী সাবেক সংসদ সদস্য মরহুম জয়নাল আবেদীন ভূঁইয়ার সু-যোগ্য বাতিজা বর্তমা ঢালুয়া ইউপির নির্বাচিত চেয়ারম্যান তিনি।

এরি মধ্যে উপজেলা নির্বাচনকে সামনে রেখে কে কোন দল থেকে পাচ্ছেন মনোনয়ন। বিশেষ করে বর্তমান ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামীলীগ থেকে কে হচ্ছেন দলীয় প্রার্থী এ নিয়ে চায়ের দোকান থেকে শুরু করে সর্বত্র চলছে নানান জল্পনা কল্পনা। সেই সাথে চলছে রাজনৈতিক মহলে নানা হিসাব নিকাশ।

নির্বাচন কমিশনের ভাষ্য অনুযায়ী আগামী ফেব্রুয়ারি মাসে উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনা করার কথা। এ নিয়ে নবীন ও প্রবীণ সম্ভাব্য প্রার্থীরা শুরু করেছে নিজেদের প্রচার প্রচারণা। এ সকল সম্ভাব্য প্রার্থীদের সমর্থকেরা ফেসবুক সহ বিভিন্ন সামাজিক মাধ্যমে ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছে। এছাড়া উপজেলার বিভিন্ন হাট, বাজার ও গুরুত্বপূর্ণ স্থান পোষ্টার, ব্যানার ও ফেস্টুন দিয়ে ছেয়ে গেছে।

উপজেলা চেয়ারম্যান হিসেবে আলোচনায় বিভিন্ন জনের নাম আসলেও আলোচনার কেন্দ্র হিসেবে তৃণমূল পর্যায়ে সবার শীর্ষে রয়েছে নাজমুল হাছান ভূঁইয়া বাছির।

তিনি ছাত্র জীবন থেকে ছাত্রলীগের সাথে জড়ি হয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি হয়ে সফলতা লাভ করেন। পরে তিনি উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি উপজেলা আ’লীগের প্রভাবশালী সদস্য ও অর্থ মন্ত্রীর আ হ ম মুস্তফা কামাল (লোটাস কামাল) এমপি এর একান্ত আস্থবাজন। সৎ, বিনয়ী ও দানবীর এ ব্যক্তি ঢালুয়া ইউপির টানা ২ বারের চেয়ারম্যান পদে নির্বাচিত হয়ে সু-নামের সহিত দায়িত্বপালন করে আসছেন।

এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানের সভাপতি হিসেবে দ্বায়িত্বপালন করায় চিন্তাশীল মানুষদের কাছে গ্রহণযোগ্যতা অর্জন করেছেন ব্যাপক। তিনি আওয়ামীলীগের দুঃসময়ে বিএনপি জামায়াতের বিভিন্ন প্রকার হামলা ও নিপীড়নের স্বীকার হয়েছেন বারবার।

আওয়ামীলীগের রাজনীতিতে দীর্ঘদিনের পরীক্ষিত এ নেতাকেই আসন্ন নির্বাচনে উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে দেখতে চায় তৃণমূলের নেতাকর্মী ও সাধারণ জনগণ।

অন্যান্যদের মধ্যে চেয়ারম্যান প্রার্থী হিসেবে আলোচনায় আছেন বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছু উদ্দিন কালু, উপজেলা আওয়ামীলীগের আহবায়ক রফিকুল হোসেন, অধ্যক্ষ ছাদেক হোসেন ভূঁইয়া, যুবলীগ নেতা তহিদুর রহমান মজুমদার, আল-তায়েব গ্রুপের চেয়ারম্যান মনিরুল ইসলাম ভুট্টো।

অপরদিকে উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে বিএনপির প্রার্থীরা একেবারেই নিরব। সদ্য জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রার্থীর ব্যাপক ভরাডুবির পর হতাশা এবং দলের অগোছালো অবস্থা থাকার পরেও বিএনপি থেকে গত বার উপজেলা পরিষদ নির্বাচন করে পরাজিত হয়েছেন নজির আহম্মদ ভূঁইয়া। এবারও তার নাম শুনা যাচ্ছে।

এ বিষয়ে নাজমুল হাছান ভূঁইয়া বাছির নতুন জুমিল্লাকে জানান, তিনি গত বার উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করে এলাকায় ব্যাপক প্রচারণা শুরু করেন। মানুষের আস্থা ও ভালোবাসাও পেয়েছেন তিনি। কিন্তু বর্তমান প্রধান মন্ত্রী শেখ হাসিনার একান্ত স্বাক্ষাতে ওই নির্বাচন থেকে সরে দারান তিনি। এবার দল তাকেই মননোয়ন দিবে বলে আশাবাদী তিনি।

আরও পড়ুন