কুমিল্লা
মঙ্গলবার,২৯ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৪ অগ্রহায়ণ, ১৪২৯ | ৪ জমাদিউল আউয়াল, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

কেক কেটে নাফিসা কামালের বিজয় উৎসব পালন

খুশিতে আত্মহারা কুমিল্লা ভিক্টোরিয়ান্সের চেয়ারম্যান নাফিসা কামাল। যদিও মাঠে তাকে দেখা যায়নি। শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় পাওয়ার দিনটিকে স্মরণীয় করে রাখার জন্য কেক কেটে জয় উদযাপন করা হয়। রীতিমত খুশিতে প্রেকটিস পর্ব বাতিল করে দিলেন। পরবর্তীতে ফেসবুক লাইভে উল্লাশে মেতে উঠে কুমিল্লা ভিক্টোরিয়ান্স টিম। জয় দিয়ে সিলেট পর্ব শেষ করল কুমিল্লা।

চলমান বিপিএলে এর আগে পাঁচটি ম্যাচ খেলে কুমিল্লা ভিক্টোরিয়ানস। কিন্তু একটি ম্যাচেও সাফল্য পাননি তারকা ওপেনার তামিম ইকবাল। ঘরোয়া টি-টোয়েন্টির সবচেয়ে বড় আসরে তাঁর ফর্ম-খরা নিয়ে সমালোচনার ঝড় বইতে থাকে। শেষ পর্যন্ত জ্বলে উঠেছেন এই তারকা ব্যাটসম্যান। তাঁর ব্যাট হাতের অসাধারণ নৈপুণ্যে খুলনা টাইটানসের বিশাল সংগ্রহ টপকে গেছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। ম্যাচে তারা জিতেছে তিন উইকেটে।

আজ শুক্রবার সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে খুলনা প্রথমে ব্যাট করতে নেমে ১৮১ রান গড়ে। জবাবে কুমিল্লা সাত উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।

উদ্বোধনীতে খেলতে নেমে ৪২ বলে ৭৩ রানের চমৎকার একটি ইনিংস খেলে দলকে জয়ের লক্ষ্যে পৌঁছে দিতে মূল ভূমিকা রাখেন তামিম। তাঁর এই ইনিংসে ১২টি চার ও একটি ছক্কার মার রয়েছে। তাঁকে যোগ্য সাহচর্য দেন আরেক ওপেনার এনামুল হক (৪০)।

এর আগে খুলনা বড় সংগ্রহ গড়েছে জাতীয় দলের সাবেক ওপেনার জুনায়েদ সিদ্দিকীর কল্যাণে। ৪১ বলে ৭০ রানের চমৎকার একটি ইনিংস খেলে দলের বড় সংগ্রহের ভিত গড়ে দেন তিনি।

এ ছাড়া তরুণ আল আমিন (৩২) ও ইংলিশ ব্যাটসম্যান দাউদ মালান (২৯) দুটি কার্যকরী ইনিংস খেলে দলকে এগিয়ে দিতে ভালো ভূমিকা রাখেন।

একই মাঠে দিনের প্রথম ম্যাচে ঢাকা ডায়নামাইটস ছয় উইকেটে সহজেই হারিয়েছে সিলেট সিক্সার্সকে। সিলেটের করা ১৫৮ রানের জবাবে ঢাকা চার উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে।

ঢাকার জয়ের নায়ক অধিনায়ক সাকিব আল হাসান। তাঁর ব্যাট ও বল হাতের চমৎকার নৈপুণ্যে আসরের অন্যতম ফেভারিট দলটি জয়ের উল্লাস করে। সাকিব প্রথমে বল হাতে দুই উইকেট নেন। পরে ৬১ রানের হার-না-মানা ইনিংস খেলে ঢাকাকে জেতাতে মূল ভূমিকা রাখেন।

আরও পড়ুন