কুমিল্লা
বৃহস্পতিবার,১ অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ
১৬ আশ্বিন, ১৪২৭ | ১৩ সফর, ১৪৪২

জমে উঠছে কুমিল্লায় বাণিজ্য মেলা (ভিডিও)

জমে উঠেছে কুমিল্লায় বাণিজ্য মেলা। সকাল থেকে রাত পর্যন্ত ক্রেতা ও দর্শনার্থীদের ভিড়ে জমজমাট হয়ে উঠেছে মেলা প্রাঙ্গণ। দর্শনার্থী আর ক্রেতাদের উপস্থিতিতে মুখরিত অংশগ্রহণকারী স্টলগুলোও। তবে অংশগ্রহণ করা প্রতিষ্ঠানগুলোর দাবি গতবারের তুলনায় এবার মেলায় ক্রেতা-দর্শনার্থীর সংখ্যা কিছুটা কম।

সোমবার রাতে সরেজমিন মেলার মাঠ পরিদর্শন এবং মেলার গেটে দায়িত্ব পালন করা কর্মকর্তা ও মেলা প্রাঙ্গণে অবস্থিত বিভিন্ন স্টলের বিক্রয়কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, এবারের বাণিজ্য মেলায় এখনও পর্যন্ত সব থেকে বেশি ক্রেতা-দর্শনার্থীর সমাগম হয়েছে গত শুক্রবার।

মেলা প্রাঙ্গণ ঘুরে সব থেকে বেশি ভিড় দেখা গেছে নারী সামগ্রী ও শিশু খেলার প্রতিষ্ঠানগুলোতে প্রায় সময় ভিড় লেগে থাকছে। ইলেকট্রনিক্স পণ্য, রান্নার সামগ্রী ও পোশাকের দোকানগুলোতেও চোখে পড়ার মতো ক্রেতা দর্শনার্থী দেখা মিলছে।

একই দৃশ্য দেখা গেছে খাদ্য পণ্য ও গৃহস্থলী পণ্যের স্টলে। তবে মেয়েদের থ্রি-পিস’র স্টলগুলোতে এখন ক্রেতা-দর্শনার্থীদের তেমন ভিড় দেখা যয়নি।

সোমবার রাতে মেলায় পরিবার নিয়ে ঘুরতে আসা মো. আবু মুছা নতুন কুমিল্লাকে বলেন, প্রাইভেট একটি কোম্পানিতে চাকরি করি। খুব একটা ছুটি-ছাটা পাই না। বাচ্চারা প্রথম থেকেই মেলায় আসার আবদার করছে। শুক্রবার অনেক ভিড় হয় তাই সুযোগ পেয়ে আজ রাতে বাচ্চাদের নিয়ে ঘুরতে এলাম। বাসার জন্য কিছু সামগ্রী কিনবো। পাশাপাশি ছেলে-মেয়েদের জন্য খেলনা ও একটি ড্রেস কেনার ইচ্ছা আছে।

ব্লেজার বিক্রয়ের একটি স্টলের কর্মী আলমগীর হোসেন নতুন কুমিল্লাকে বলেন, মেলার প্রথম সপ্তাহে বিক্রি একমদ হয়নি বললেই চলে। বিক্রি না হওয়ার কারণে প্রথম থেকেই আমরা বিভিন্ন অফার দিচ্ছি। তারপরও ক্রেতাদের দৃষ্টি সেইভাবে আকৃষ্ট করা সম্ভব হচ্ছে না। অন্যবারের তুলনায় এবার বিক্রি পরিস্থিত বেশ খারাপ। তবে আমরা আশা করছি মেলার শেষ ১০ দিন ভালো বিক্রি করতে পারবো।

>>>  ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন  <<<

মেলায় চৌদ্দগ্রাম থেকে আসা মো. আবু বক্কর সিদ্দিক নামে এক দর্শনার্থী নতুন কুমিল্লাকে জানান, গত বছর কুমিল্লা স্টেডিয়ামে আয়োজিত বাণিজ্য মেলার থেকে এবারের আয়োজনটা ব্যতিক্রম লাগছে। কারণ এবছর বাচ্ছাদের জন্য নিত্য-নতুন রাইড যোগ হয়েছে। এতে করে বাচ্ছারা মহা খুশি।তবে জিনিপত্রে দাম কিছুটা বেশি বলে তিনি মন্তব্য করেন।

পুলিশ নারীকল্যাণ সমিতির (পুনাক) আয়োজনে কুমিল্লা নগরীর পুলিশ লাইন্স মাঠে মাসব্যাপী বাণিজ্য মেলা শুরু হয়েছে গত ৭ জানুয়ারি। প্রাথমিকভাবে নির্ধারণ করা সময় অনুযায়ী আগামী ৫ ফেব্রুয়ারি এ মেলার পর্দা নামবে। মেলায় মিনি-প্যাভিলিয়ন, রেস্তোরাঁ ও স্টলের সংখ্যা ১৫০টিরও বেশি রয়েছে।

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত মেলা প্রাঙ্গণ দর্শনার্থীদের জন্য খোলা থাকছে। মেলার মাঠে প্রবেশ করতে প্রাপ্ত বয়স্কদের ১০ টাকা টিকিট সংগ্রহ করতে হচ্ছে।

কুমিল্লা নগরীর পুলিশ লাইন্স মাঠে মাসব্যাপী শিল্প মেলার উদ্বোধন

আরও পড়ুন