কুমিল্লা
শুক্রবার,২৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
১০ বৈশাখ, ১৪২৮ | ১০ রমজান, ১৪৪২

তথ্য দিন, সেবা নিন এই শ্লোগানে কুমিল্লা জুড়ে পুলিশ সপ্তাহ উদযাপন

মুরাদনগর

‘তথ্য দিন, সেবা নিন’ পুলিশকে সহায়তা করুন, এই শ্লোগানকে সামনে রেখে কুমিল্লার বিভিন্ন উপজেলায় পুলিশ সেবা সপ্তাহর উদ্বোধন করা হয়। রবিবার (২৭ জানুয়ারি) সকাল থেকে দিনের বিভিন্ন সময় মুরাদনগর, চৌদ্দগ্রাম ও লাকসামসহ জেলার বিভিন্ন স্থানে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিস্তারিত নতুন কুমিল্লার প্রতিনিধিদের পাঠানো খবরে।

মুরাদনগর : কুমিল্লার মুরাদনগরে পুলিশ সেবা সপ্তাহ পালিত হয়েছে। মুরাদনগর থানা পুলিশের আয়োজনে বর্নাঢ্য এ র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে থানা কমপ্লেক্সে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ করা হয়। র‌্যালী নেতৃত্ব দেন অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর আলম ও মুরাদনগর থানার ওসি একেএম মনজুর আলম। সমাবেশে মুরাদনগর থানাকে সন্ত্রাস-মাদক ও বাল্যবিবাহ মুক্ত করতে সর্বস্তরের জনগণের সহগিতা কামনা করেন থানার ওসি একেএম মনজুর আলম।

এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, প্রেসক্লাবের সভাপতি আবুল খায়ের, উপদেস্টা আব্দুল আউয়াল সরকার, আহসান হাবিব শামীম, হেলাল উদ্দিন চৌধুরী, আক্তার হোসেন, শারফিন শাহ, আরিফুল ইসলাম, রুহুল আমীনসহ কমিউনিটি পুলিশিংয়ের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। এ ছাড়াও র‌্যালীতে উপজেলার বিভিন্ন শ্রেনী-পেশার লোকজন উপস্থিত ছিলেন।

চৌদ্দগ্রাম

চৌদ্দগ্রাম : কুমিল্লার চৌদ্দগ্রামে থানা পুলিশ, কমিউনিটি পুলিশ ও স্থানীয় জনতার উদ্যোগে জাতীয় পুলিশ সেবা সপ্তাহ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকালে থানা চত্তর থেকে র‌্যালীটি বের হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চৌদ্দগ্রাম বাজার প্রদক্ষিণ করে।

র‌্যালীতে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল্লাহ আল মাহফুজের নেতৃত্বে অংশ নেন থানার পরিদর্শক (তদন্ত) শুভ রঞ্জন চাকমা, পরিদর্শক (অপারেশন) ত্রিনাথ সাহা, অন্যান্য এসআই ও এএসআইসহ সকল পুলিশ সদস্য। এছাড়াও র‌্যালীতে কমিউনিটি পুলিশের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

লাকসাম

লাকসাম : পুলিশ সপ্তাহ উদ্বোধন উপলক্ষে রবিবার সকালে লাকসাম থানার উদ্যোগে এক র‌্যালি অনুষ্ঠিত হয়েছে।

থানার অফিসার ইনচার্জ মনোজ কুমার দে’র নেতৃত্বে র‌্যালিতে অংশ নেন, পরিদর্শক (তদন্ত) মোঃ নজরুল ইসলাম, সেকেন্ড অফিসার এসআই মুহাম্মদ জাহাঙ্গীর আলম, এসআই সেলিম চৌধুরী, এসআই বেলাল রহমান, এসআই মোঃ কামাল হোসেন, এসআই নির্মলেন্দু চাকমা, এএসআই জিয়াউল করিমসহ লাকসাম থানায় কর্মরত পুলিশ কর্মকর্তা ও সদস্যবৃন্দ।

দেবিদ্বার

দেবিদ্বার :  দেবিদ্বারে পুলিশ সেবা সপ্তাহ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার সকাল দুপুরে দেবিদ্বার পুলিশ প্রশাসনের উদ্যোগে থানা চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। সদরের গুরুত্বপূর্ণ স্থান পদক্ষিন করে ফের থানা চত্তরে যেয়ে শেষ হয়। র‌্যালি শেষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আগামী ২ ফেব্রুয়ারী পর্যন্ত চলবে এই সেবা সপ্তাহ।

ওসি মো. জহিরুল আনোয়ারের সভাপতিত্বে এতে উপস্থিত ছিলেন দেবিদ্বার-বিপাড়া সার্কেল সিনিয়র সহকারি অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত) শেখ মো. সেলিম, তদন্ত ওসি সরকার আব্দুল্লাহ আল মামুন, সিনিয়র উপপরিদর্শক মো. সাইদুর রহমান। উপ-পরিদর্শক যুবরাজ চন্দ্র বিশ্বাস, সোহরাব হোসেন ভূঁইয়া, গোলাম কিবরিয়া, মো. রমজান আলী, মিঠুন সিংহ।

আলোচনা সভায় বক্তরা বলেন, শান্তিপূর্ণ সমাজ বিনির্মাণে গণতান্ত্রিক মূল্যবোধে একাত্ম হয়ে পুলিশ সেবা সপ্তাহকে আরও জনবান্ধব হতে হবে। ঔপনিবেশিক আমলের ধ্যানধারণার পরিবর্তে গণতান্ত্রিক মূল্যবোধের সঙ্গে একাত্ম হয়ে পুলিশের সেবাকে আরও জনবান্ধব করতে হবে। প্রত্যেক পুলিশ সদস্যকে অসহায় ও বিপন্ন মানুষের প্রতি অকুণ্ঠচিত্তে সেবার হাত প্রসারিত করতে হবে।

র‌্যালি ও আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন, দেবিদ্বার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রুবেল, যুগ্ম সাধারণ সম্পাদক মো. মাহমদুল হাসান, সাংগঠনিক সম্পাদক শাহীন আলম, জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য মো. নুরুল আমিন, মো. সাদ্দাম উপজেলা যুবলীগ নেতা মো. ওমর ফারুক।

আরও পড়ুন