কুমিল্লা
বৃহস্পতিবার,৯ জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ
২৫ আষাঢ়, ১৪২৭ | ১৭ জিলক্বদ, ১৪৪১
শিরোনাম:
করোনায় কুমিল্লার ব্যাংক কর্মকর্তার মৃত্যু সংখ্যালঘু মুক্তিযোদ্ধা রনজিৎকে জানে মারার হুমকি দিয়ে বিএনপি নেতার হামলা কুমিল্লায় নতুন করে ৭৯ জনের করোনা শনাক্ত, আক্রান্ত বেড়ে ২৬৮১ মুরাদনগরে সমকাল প্রতিনিধি বেলাল উদ্দিন করোনায় আক্রান্ত কুমিল্লায় অর্ধশত মসজিদের শতাধিক ব্যাটারি চুরি! কুমিল্লায় ২৪ ঘন্টায় ১৩১ জনের করোনা সনাক্ত, ৭ জনের মৃত্যু মনোহরগঞ্জে সাংবাদিককে পিটিয়ে হত্যার চেষ্টা, ধরাছোঁয়ার বাইরে আসামীরা ফটোল্যাব ব্যবহারকারীর তথ্য যাচ্ছে মার্কিন গোয়েন্দা সংস্থায়! কুমিল্লায় একদিনে রেকর্ড ১৬১ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৩ অবশেষে মিললো জীবন রক্ষাকারী প্রথম ওষুধ

নাঙ্গলকোটে মুক্তিযোদ্ধার নাম ভাঙ্গিয়ে সরকারি সম্পত্তিতে দোকান নির্মাণ

সরকারি সম্পত্তিতে নির্মাণাধিন দোকানঘর / ছবি: নতুন কুমিল্লা

কুমিল্লার নাঙ্গলকোটে মুক্তিযোদ্ধাদের নাম ভাঙ্গিয়ে সরকারি সম্পত্তি দখল করে দোকানঘর নির্মাণ করার অভিযোগ উঠেছে স্থানীয় একটি প্রভাবশালীর বিরুদ্ধে। গত কয়েক দিন ধরে উপজেলার আদ্রা ইউপির ভোলাইন বাজারে ভূমি অফিসের পূর্ব পাশে সরকারি জায়গা দখল করে দোকান ঘর নির্মাণ করছেন বলে জানা যায়।

স্থানীয় একাধিক ব্যক্তি জানান , ভোলাইন বাজারে কয়েক শত একর সরকারী জায়গা রয়েছে। যার সব টুকুই দখল করে নিয়েছে প্রভাবশালীরা। গত কয়েক দিন ধরে প্রায় ১ শতক সরকারি জায়গা দখল করে দোকান ঘর নির্মাণ করছেন আব্দুল মালেক, তার ছেলে মানিক ও মামুন।

সোমবার (২৮ জানুয়ারি) সরেজমিন গিয়ে দেখা যায়, আব্দুল মালেক গংরা সম্প্রতি টিন দিয়ে অবৈধভাবে দোকানঘর নির্মাণ করেছেন। যার ৮০ ভাগ কাজ শেষ হয়েছে।

এই ছাড়াও গত কয়েক বছর ধরে বাজার ও খালের ওপর অবৈধ ভাবে দোকানঘর নির্মাণ করে ভাড়া দিয়েছেন প্রভাবশালীরা। এসব দোকানে চলছে বিভিন্ন সামগ্রী ক্রয়-বিক্রিয়ের ব্যবসা।

এ ব্যাপারে অভিযুক্ত মামুন ও মানিক বলেন, ওই জায়গায় তার বাবা কমান্ডার আব্দুল মালেক মুক্তিযোদ্ধাদের জন্য অফিস করবে। এছাড়াও ভোলাইন বাজারে সরকারি জায়গা সবাই দখল করে দোকানঘর নির্মাণ করছেন। এতে দোষের কী?

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন বলেন ‘ভাই, কয়েক বছর ধরে এখানে সবজি বিক্রি করে আসছি। কিন্তু স্থানীয়রা দখল করে স্থায়ীভাবে ঘর নির্মাণ করছে। এতে জায়গা সংকুচিত হয়ে বেচাকেনায় সমস্যা হচ্ছে। কিন্তু কিছু লোক প্রভাব খাটিয়ে অধিক অংশ বাজার এখন দখল ধারদের কাছে রয়েছে। অবৈধভাবে দোকানঘর নির্মাণ করছেন। এলাকাবাসীর জোর দাবী, দখলবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হোক।

এই বিষয়ে নাঙ্গলকোট উপজেলা সহকারী কমিশনারের (ভূমি)মোহাম্মদ সোহেল রানা বলেন, বিষয়টি শুনেছি, ঘটনাস্থলে গিয়ে সত্যতার প্রমান মিললে ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

আরও পড়ুন