কুমিল্লা
রবিবার,১৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২ জ্যৈষ্ঠ, ১৪২৮ | ৩ শাওয়াল, ১৪৪২

চৌদ্দগ্রামে উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন প্রত্যাশী ২০ জন

কুমিল্লার চৌদ্দগ্রামে আগামী ১৮ মার্চ সোমবার দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হবে উপজেলা পরিষদ নির্বাচন। এ নির্বাচনকে কেন্দ্র করে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী ২০ জন সক্রিয় হয়ে উঠেছেন। এরই মধ্যে চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ জন উপজেলা আ’লীগের বর্ধিত সভায় দলীয় মনোনয়ন পাওয়ার জন্য স্ব-হস্তে লিখিত আবেদন করেছেন।

আবেদনকারী প্রার্থীরা হলেন- চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও চৌদ্দগ্রাম উপজেলা আ’লীগ সভাপতি আবদুস সোবহান ভুঁইয়া হাসান, আ’লীগ নেতা বিশিষ্ট ব্যবসায়ী ও শিক্ষানুরাগী মোঃ এনামুল হক খোন্দকার, কামাল উদ্দিন, কামরুল হাসান মুরাদ, নেতা আবু তাহের, উপজেলা স্বেচ্ছাসেবকলীগ সভাপতি জিএম জাহিদ হোসেন টিপু ও উপজেলা শ্রমিকলীগের সভাপতি সোহেল রেজা ভুলু।

ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান ও আ’লীগ নেতা এবিএম এ বাহার, কুমিল্লা দক্ষিন জেলা আ’লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক সামছুল আলম মজুমদার, চৌদ্দগ্রাম উপজেলা আ’লীগের দপ্তর সম্পাদক মুক্তিযোদ্ধা শৈলপতি নন্দন চৌধুরী, উপজেলা আ’লীগ নেতা জিএম.মীর হোসেন মীরু, পল্লী বিদ্যুৎ সমিতি-২ কুমিল্লার পরিচালক জাকির হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক এএসএম শাহীন মজুমদার, উপজেলা যুবলীগ নেতা আলমগীর হোসেন বিপ্লব ও সৈয়দ মোঃ আলী আশ্রাফ।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা আ’লীগের সভাপতি রাশেদা আখতার, যুব মহিলালীগ নেত্রী কাজী আনোয়ারা আক্তার পান্না, রহিমা আক্তার, মনোয়ারা বেগম সাকি ও ফয়জুন্নেছা আমিন।

সোমবার (২৭ জানুয়ারি) উপজেলা আ’লীগের বর্ধিত সভায় মনোনয়ন প্রত্যাশীদের আবেদন হাতে পাওয়ার পর তাদের নাম ঘোষণা করেন সাবেক রেলমন্ত্রী ও কুমিল্লা দক্ষিণ জেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ মুজিবুল হক এমপি।

চেয়ারম্যান পদে আলোচনায় থাকা আ’লীগ নেতা বিশিষ্ট ব্যবসায়ী আলকরা ইউনিয়নের শিলরী গ্রামের মোঃ এনামুল হক খোন্দকার দীর্ঘদিন ধরে চৌদ্দগ্রামের প্রত্যন্ত অঞ্চলের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর আদর্শে দীক্ষিত হয়ে তিনি মুজিবুল হক এমপির নেতৃত্বে আ’লীগের রাজনীতি করছেন। চৌদ্দগ্রাম উপজেলার দক্ষিণাঞ্চলের একমাত্র মনোনয়ন প্রত্যাশী তিনি।

গতকাল মঙ্গলবার (২৮ জানুয়ারি) তিনি সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অগ্রগতির জন্য নিয়মিত অক্লান্ত পরিশ্রম করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মুজিবুল হক এমপি আমাকে আশির্বাদ ও চেয়ারম্যান পদে মনোনয়ন দিলেই মানুষের জন্য আরও কাজ করার সুযোগ পাবো।

আরও পড়ুন