কুমিল্লা
রবিবার,১৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২ জ্যৈষ্ঠ, ১৪২৮ | ৩ শাওয়াল, ১৪৪২

দেশ উন্নত করতে দুর্নীতিমুক্ত থাকতে হবে : এলজিআরডি মন্ত্রী

উন্নত দেশ গড়ার লক্ষ্যে আওয়ামীলীগ সরকার কাজ করে যাচ্ছে উল্লেখ করে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, দেশের জনসংখ্যার মোট ৭৬ শতাংশ মানুষ গ্রামে বাস করে। এ বিশাল জনগোষ্ঠীকে বাদ দিয়ে উন্নত দেশ গড়া সম্ভব নয়।

বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) কুমিল্লা বার্ডে ‘আমার গ্রাম আমার শহর: প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা সম্প্রসারণ’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

তাজুল ইসলাম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রামের মানুষকে আধুনিক সব সুযোগ-সুবিধা পৌঁছে দেয়ার লক্ষ্য হাতে নিয়েছেন। এ জন্য সমন্বিত উদ্যোগ প্রয়োজন। বিষয়টি বাস্তবায়নের লক্ষ্যে সরকার প্রতিটি সেক্টরকে গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, একটি দেশ এগিয়ে যাওয়ার ক্ষেত্রে প্রথম বাধাই হচ্ছে দুর্নীতি। তাই আমাদেরকে দুর্নীতিমুক্ত থাকতে হবে। অফিসের বড় কর্তা যদি ঘুষ না খান, তাহলে ছোটরাও ঘুষ খেতে পারেন না। তাই উপরের সারির লোকেরা যদি কর্মস্থলে সৎ থাকেন, একদিন বাংলাদেশ দুর্নীতিমুক্ত হয়ে যাবে। তখন উন্নত দেশের স্বপ্নও পূরণ হবে।

কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব কামাল উদ্দিন তালুকদার। সভাপতিত্ব করেন বার্ডের মহাপরিচালক ড. এম মিজানুর রহমান।

আরও পড়ুন