কুমিল্লা
রবিবার,২৬ মার্চ, ২০২৩ খ্রিস্টাব্দ
১২ চৈত্র, ১৪২৯ | ৩ রমজান, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

ক্যাম্পাস বার্তার আয়োজন:

ভিক্টোরিয়া কলেজে ‘গ্লোবাল লিডার শেখ হাসিনা’ গ্রন্থ শীর্ষক আলোচনা সভা

কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের দ্বি-মাসিক মুখপত্র ক্যাম্পাস বার্তার আয়োজনে “গ্লোবাল লিডার শেখ হাসিনা দ্যা প্রাাইম মিনিস্টার অব বাংলাদেশ” গ্রন্থের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শনিবার (২ ফেরুয়ারি) কলা ভবনের সেমিনার কক্ষে পত্রিকাটির সম্পাদক আর কে নিরবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলেজ অধ্যক্ষ প্রফেসর রতন কুমার সাহা।

ক্যাম্পাস বার্তার অফিস সম্পাদক আশিক ইরান ও আইটি সম্পাদক ইসরাত জাহান রিপার যৌথ সঞ্চালনায় সভায় আমন্ত্রিত অতিথির মধ্যে উপস্থিত ছিলেন কলেজের শিক্ষক পরিষদ সম্পাদক প্রফেসর বিজয় কৃষ্ণ রায়, আলোচিত গ্রন্থের সম্পাদক ও চ্যানেল ২৪এর বিজনেস এডিটর ফারুক মেহেদী, প্রথম আলো’র নিজস্ব প্রতিবেদক গাজিউল হক সোহাগ, অয়ন প্রকাশনীর প্রকাশক মিঠু কবীর , সকল বিভাগের বিভাগীয় প্রধানসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

শেখ হাসিনাকে ‘বিশ্বের মুকুটহীন রাণী’ অভিহিত করে ফারুক মেহেদী তার আলোচনায় সংকলনটি সম্পর্কে বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা প্রকৃত অর্থে আদর্শবান, প্রতিশ্রুতিশীল ও মানবিক একজন নেতা। যিনি সবসময় তার দেশের কল্যাণে কাজ করতে অঙ্গীকারবদ্ধ। তার দূরদর্শী নেতৃত্বের কারণেই বাংলাদেশের প্রভূত অর্থনৈতিক উন্নয়ন সাধিত হয়েছে।’

ফারুক মেহেদী বলেন, বিশ্বের বিভিন্ন সংবাদমাধ্যমে তাকে নিয়ে বেশ লেখালেখি হয়েছে, যা অনেকেরই অজানা। এ সংকলনটি একজন পাঠককে সবগুলো লেখা একসঙ্গে পড়ার সুযোগ করে দিবে।

প্রধান অতিথির বক্তব্যে কলেজ অধ্যক্ষ প্রফেসর রতন কুমার সাহা বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা একজন বিশ্বমানের নেত্রী। আধুনিক বিশ্ব মিডিয়া প্রধানমন্ত্রীকে কিভাবে প্রশংসিত করেছে সেই বিষয়গুলো গ্রন্থ আকারে প্রকাশ করেছেন ফারুক মেহেদী। আমি মনে করি, এই গ্রন্থের মাধ্যমে শিক্ষক-শিক্ষার্থীরা প্রধানমন্ত্রী সম্পর্কে জানার পরিধিকে আরও সুপ্রসন্ন করবে। আমি তার সম্পাদিত গ্রন্থের সফলতা ও সমৃদ্ধি কামনা করছি।

আরও পড়ুন