কুমিল্লা
সোমবার,৩০ জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৬ মাঘ, ১৪২৯ | ৭ রজব, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

দরিদ্র জনগোষ্ঠীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে হবে : এলজিআরডি মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, চিকিৎসকদের দরিদ্র জনগোষ্ঠীর জন্য চিকিৎসা সেবা নিশ্চিত করতে অবশ্যই মনোযোগী হতে হবে। সরকার জনগণের দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে। কর্মসূচি সফল করতে সরকারি-বেসরকারি হসপিটাল ও চিকিৎসকদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।

শনিবার (২ ফেব্রুয়ারি) সকালে কুমিল্লার লাকসাম পৌর মিলনায়তনে সরকারি-বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনষ্টিক সেন্টারের মালিক ও চিকিৎসকগণের সাথে মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণের লক্ষ্যে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, হাসপাতাল ও চিকিৎসকদের জনগণের বিশেষ করে অতি দরিদ্র লোকদের স্বাস্থ্যসেবা অবশ্যই নিশ্চিত করতে হবে। স্বাস্থ্যসেবা একটি মহৎ পেশা। চিকিৎসার জন্য আসা রোগীর কাছে একজন চিকিৎসকের আচরণ খুবই গুরুত্বপূর্ণ। চিকিৎসকদের কাছ থেকে ভালো আচরণ পেলে যে কোনো রোগী দ্রুত সুস্থ হওয়ার ব্যাপারে আস্থা পায়।

মন্ত্রী আরো বলেন, তার সরকারের অর্থনৈতিক উন্নয়নের অন্যতম গুরুত্বপূর্ণ লক্ষ্য হচ্ছে স্বাস্থ্যসেবা সাধারণ মানুষের দোরগোড়ায় পৌঁছে দেয়া। এ জন্য ডাক্তারদের দায়িত্বশীল হতে হবে যাতে অতি দরিদ্ররা তাদের উত্তম সেবা থেকে বঞ্চিত না হয়।

পৌর মেয়র অধ্যাপক আবুল খায়েরের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, সহকারী সিভিল সার্জন ডাঃ শাহাদাত হোসেন, উপজেলা নির্বাহী অফিসার এ.কে.এম সাইফুল আলম, উপজেলা প্রাইভেট ক্লিনিক এ্যাসোসিয়েশন সাধারণ সম্পাদক ফিরোজ মাহমুদ, চিকিৎসক নুরজাহান বেগম।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এড. ইউনুছ ভূঁইয়া, জেলা পরিষদ সদস্য এড. আবু তাহের, সহকারী পুলিশ সুপার নাজমুল হাছান, পৌর আ’লীগ সভাপতি তাবারক উল্লাহ কায়েস, উপজেলা যুবলীগ যুগ্ম-আহবায়ক মোঃ দলিলুর রহমান মানিক, সিনিয়র সদস্য মোঃ মনিরুল ইসলাম রতন, পৌর প্যানেল মেয়র-২ আবদুল আলিম দিদার, কাউন্সিলর মোহাম্মেদ উল্লাহ, হসপিটাল মালিক মীর মোহাম্মদ আবু বাকার, ডাঃ নাজমুল আহসান রিয়াজ, লুৎফর রহমান জুয়েলসহ হাসপাতাল মালিক ও চিকিৎসকগণ।

আরও পড়ুন