কুমিল্লা
সোমবার,৩০ জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৬ মাঘ, ১৪২৯ | ৭ রজব, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

ভাতৃত্ববোধ ও পারস্পরিক সম্পর্ক গড়ে ওঠে মসজিদ : তাজুল ইসলাম

এলজিআরডি মন্ত্রী তাজুল ইসলাম / ফাইল ছবি

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, এদেশের ৯০ শতাংশ মানুষ মুসলমান। মসজিদকে আমাদের ধর্মে গুরুত্ব দেয়া হয়েছে। প্রার্থনার জন্য সবাই মসজিদে একত্রিত হয়। যেখানে ভাতৃত্ববোধ ও পারস্পরিক সম্পর্ক গড়ে ওঠে।

রবিবার (৩ ফেব্রুয়ারি) সচিবালয়স্থ স্থানীয় সরকার বিভাগের সম্মেলন কক্ষে ‘প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় উপজেলা পরিষদের জমি ব্যবহার সংক্রান্ত স্থানীয় সরকার বিভাগ এবং ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন।

এসসয় ১৬২টি মডেল মসজিদ নির্মাণের বিষয়ে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। বাকিগুলো পর্যায়ক্রমে বাস্তবায়িত হবে।

প্রধান অতিথির বক্তব্যে এলজিআরডি মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বিভিন্ন ক্ষেত্রে যে অভূতপূর্ব উন্নতি হয়েছে তারই ধারাবাহিকতায় মডেল মসজিদগুলো নির্মাণের নির্দেশনা দিয়েছেন।

তিনি বলেন, মসজিদ নির্মাণের স্থান এমনভাবে নির্ধারণ করতে হবে যেখানে লোক সমাগম বেশি হয়। এতে করে মানুষ ধর্মীয় কাজে সহজে অংশগ্রহণ করতে পারবে।

আরও পড়ুন