কুমিল্লা
রবিবার,১৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২ জ্যৈষ্ঠ, ১৪২৮ | ৩ শাওয়াল, ১৪৪২

‘সুশিক্ষার মাধ্যমে নারীদেরকে দক্ষ মানবসম্পদে পরিনত করতে হবে’

সুশিক্ষার মাধ্যমে নারীদেরকে দক্ষ মানবসম্পদে পরিনত করতে হবে। বাল্য বিবাহ রাষ্ট্র সমাজ ও পরিবারের জন্য ধংসাত্মক বিষয়, তাই বাল্যবিবাহ রোধ করতে হবে। কোমলমতী শিক্ষার্থীদের হাতে মোবাইল ফোন তুলে দেবেন না, কারন মোবাইল ফোনের অপব্যবহারে তারা ধ্বংসের দিকে ধাবিত হচ্ছে।

শনিবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলা পরিষদের কবি নজরুল মিলনায়তনে টেকসই উন্নয়ন লক্ষমাত্রা অর্জনে নারী উন্নয়নে নারী নেতৃত্বের করনীয় শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য ইউসুফ আবদুল্লাহ হারুন (এফসিএ) এ কথা বলেন।

তিনি আরো বলেন বর্তমান সরকার নারীদের উন্নয়নে নিরলস ভাবে কাজ করছে এ কারনে অর্থনৈতিক উন্নয়ন ও সামাজিক নিরাপত্তার ক্ষেত্রে বাংলাদেশ অনেকদূর এগিয়ে যাচ্ছে।

উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মিতু মরিয়মের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সানোয়ারা বেগম লুনা, রহিমপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেবেকা সুলতানা, জয়িতাদের মধ্যে বক্তব্য রাখেন যাত্রাপুর হাই স্কুলের প্রধান শিক্ষিকা রাশিদা আক্তার, দারোরা ইউপি সদস্য শাহনাজ আক্তার, একটি বাড়ি একটি খামার প্রকল্পের সুবিধাভোগী সেলিনা আক্তার, ন্যাশনাল সার্ভিসের পারুল আক্তার, সানজিদা আক্তার, বিআরডিবির ইউসুফ নগর গ্রাম সমিতির সভানেত্রী শারমিন আক্তার।

দিলালপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও জয়িতা কন্যা শারমিন ফাতেমার সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন উপজেলা সমাজসেবা অফিসার মো: কবির আহাম্মদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সফিউল আলম তালুকদার, উপজেলা বিআরডিবি অফিসার রমেন কুমার সাহা, সহকারী অফিসার গোলাম মোস্তফা, মুরাদনগর নূরুন্নাহার বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দা হাছিনা আক্তার, উপজেলা যুব উন্নয়ন অফিসার মমিনুল হক,

উপজেলা মহিলা বিষয়ক অফিসার পারভীন আক্তার, একটি বাড়ি একটি খামার প্রকল্পের উপজেলা ব্যবস্থাপক আফজালের রহমান, উপজেলা উপ-সহকারী কৃষি কর্মকর্তা সুফি আহাম্মদ, ইউনিয়ন পরিষদের সংরক্ষিত মহিলা আসনের নির্বাচিত জনপ্রতিনিধি এবং বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের প্রধান ও সহকারী শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

আরও পড়ুন