কুমিল্লা
বৃহস্পতিবার,৯ জুলাই, ২০২০ খ্রিস্টাব্দ
২৫ আষাঢ়, ১৪২৭ | ১৭ জিলক্বদ, ১৪৪১
শিরোনাম:
করোনায় কুমিল্লার ব্যাংক কর্মকর্তার মৃত্যু সংখ্যালঘু মুক্তিযোদ্ধা রনজিৎকে জানে মারার হুমকি দিয়ে বিএনপি নেতার হামলা কুমিল্লায় নতুন করে ৭৯ জনের করোনা শনাক্ত, আক্রান্ত বেড়ে ২৬৮১ মুরাদনগরে সমকাল প্রতিনিধি বেলাল উদ্দিন করোনায় আক্রান্ত কুমিল্লায় অর্ধশত মসজিদের শতাধিক ব্যাটারি চুরি! কুমিল্লায় ২৪ ঘন্টায় ১৩১ জনের করোনা সনাক্ত, ৭ জনের মৃত্যু মনোহরগঞ্জে সাংবাদিককে পিটিয়ে হত্যার চেষ্টা, ধরাছোঁয়ার বাইরে আসামীরা ফটোল্যাব ব্যবহারকারীর তথ্য যাচ্ছে মার্কিন গোয়েন্দা সংস্থায়! কুমিল্লায় একদিনে রেকর্ড ১৬১ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৩ অবশেষে মিললো জীবন রক্ষাকারী প্রথম ওষুধ

ভালবাসা দিবসে কুবিতে সিঙ্গেল সোসাইটির বিক্ষোভ মিছিল ও সমাবেশ

‘প্রেমের মন্দিরে তালা, বন্ধুত্ব দরজা খোলা’ প্রতিপাদ্যকে সামনে রেখে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সিঙ্গেল সোসাইটি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের মেইনগেট থেকে মিছিলটি শুরু হয়ে শালবন বিহার থেকে এসে মুক্তমঞ্চে সংক্ষিপ্ত সমাবেশে শেষ হয়।

এসময় সিঙ্গেল সোসাইটির সভাপতি কুবির ৯ম ব্যাচের শিক্ষার্থী নিয়ামুল আরাফাতের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রেজাউল করিম শাওন এর সঞ্চলনায় সংক্ষিপ্ত সমাবেশে বক্তরা বলেন, যারা ডাবল হওযার চেষ্টায় আছেন তাদের পদত্যাগের জন্য বলা হয়। ফেসবুকের টাইমলাইন সিঙ্গেলের তকমা ও স্টাটাস দেওয়ার জন্য বলা হয়।

মিছিলের মধ্যে নানা স্লোগানে মুখরিত ছিল ক্যাম্পাস। ভালোবাসা কেউ পাবে কেউ পাবে না, তা হবে না তা হবে না। কুবির মাটি সিঙ্গেল সোসাইটির ঘাটি।

১২ম ব্যাচের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শিক্ষার্থী মাহমুদুল হাসান বলেন আজকাল প্রেমগুলো শুধুমাত্র লাভ লোকসানের হিসাব নিকাশের ভিত্তিতে হয়ে থাকে। নিঃস্বার্থ ভাবে ভালোবাসতে দেখা যায় না অনেকেই তাই সম্পর্কগুলো খুব দ্রুত ভেঙ্গে পড়ে ও ঘটে আত্মহত্যার মত ঘটনা। আমরা এরুপ প্রেম-ভালোবাসার তীব্র নিন্দা জানাই।

৯ম ব্যাচের শিক্ষার্থী অপু তার ভাষ্য মতে, ‘বিশ্ব ভালোবাসা দিবস মানে কেবল প্রেমিক-প্রেমিকার প্রেমকে বুঝায় না। এই দিনটিতে একটি মানুষ তার চারপাশের বন্ধুবান্ধব, আত্মীয়স্বজন, পরিবারের সকল সদস্যদের ভালোবাসা একটু নতুন আঙ্গিকে প্রকাশ করতে পারে, এটাই তার বিশেষত্ব।

সাধারণ সম্পাদক রেজাউল করিম শাওন বলেন, বিয়ের আগে অবৈধ প্রেম পরিহার করে বৈধ প্রেমে আসার।ভালোবাসা দিবসে কেউ বঞ্চিত হবে তা হবে না তা হবে না।

এ বিষয়ে সংগঠনের সভাপতি নিয়ামুল আরফাত বলেন, প্রেম যেন সার্বজনীন হয়। বিয়ের আগে তথাকথিত প্রেম বিসর্জন দিয়ে সার্বজনীন প্রেমে আসার আহবান জানান। তিনি আরও দাবি জানান, প্রশাসন যেন ক্যাম্পাসের অন্ধকারাচ্ছন্ন জায়গায় লাইটিং এর ব্যাবস্থা করে ।

প্রেমের মন্দিরে তালা,বন্ধুত্বের দরজা খোলা স্লোগানে কেক কাটার মধ্যে দিয়ে সমাবেশ শেষ হয়।

আরও পড়ুন