কুমিল্লা
মঙ্গলবার,২৯ নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
১৪ অগ্রহায়ণ, ১৪২৯ | ৪ জমাদিউল আউয়াল, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

কুমিল্লার আক্কাস আল মহমুদের ‘পরাণে রাখিও’ কাব্যগ্রন্থের মোড়ক উন্মোচন

কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার কৃতি সন্তান সাংবাদিক আক্কাস আল মহমুদ হৃদয় এর একক কাব্যগ্রন্থ ‘পরাণে রাখিও’ ঢাকা সোহরাওয়ার্দী উদ্যান মোড়ক উন্মোচন মঞ্চে বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, পরাণে রাখিও বইয়ের কবিতা গুলো পাঠকের বিবেককে জাগ্রত করবে।

তিনি আরো বলেন, এই বইটির কবিতা গুলো তরুণ প্রজন্ম ও সকলের মনে জায়গা করে নিবে বলে আমি আশাবাদী। কবিতার মধ্যে দিয়ে সমাজের বাস্তব চিত্র ও মানবতার কথা ফুটে উঠুক তরুণ লেখকদের।

সাহিত্যের জন্য মনোজগৎ এবং সকল কে সাহিত্যের প্রতিশ্রদ্ধা রেখে বাংলা ভাষাকে সমৃদ্ধ করার আহবান জানান। এই বইয়ের প্রতি শুভকামনা। এই বইয়ের প্রচ্ছদ যিনি করেছেন প্রশংসার দাবিদার।

অনুষ্ঠানের প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় শিক্ষক নেতা ও কল্যাণ ট্রাস্টের সদস্য সচিব প্রত্যাশী অধ্যাক্ষ মোহাম্মদ আলী চৌধুরী মানিক। বাংলাদেশ কবি সভার প্রতিষ্ঠাতা সভাপতি ও বাবুই প্রকাশনীর প্রকাশক কথা সাহিত্যিক মোরশেদ আলম হৃদয় এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট নাট্য অভিনেতা কচি খন্দকার। এই সময় উপস্থিত ছিলেন জাতীয় দৈনিক আজকের বিজনেস বাংলাদেশ এর স্টাফ আবদুল্লাহ আল মামুন মিন্টু,

কবি ইব্রাহীম খলিল, কবি কিরণ আহমেদ, ইঞ্জিঃ আবু বকর সোহেল, উত্তরা ব্যাংকের কর্মকর্তা মোঃ হানিফ, জে কে কন্সট্রাকসন এর হিসাব রক্ষক ওমর ফারুক, মোঃ জাহাঙ্গীর আলম, মোঃ মাহবুব আলম, সাহিত্যিক মোঃ সাকিব, ব্যবসায়িক নোমানসহ সাহিত্য প্রেমীগণ।

উক্ত বইটি বাবুই প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে। প্রচ্ছদ করেছেন কবি রানা হাসান। উৎসর্গ বাবা-মা, মামা ডাক্তার আবু সাইম আনসারী। উল্লেখ্য পরাণে রাখিও বইটি পাওয়া যাচ্ছে একুশে বই মেলার বাবুই প্রকাশনী ৪৬২ নং স্টলে।

আরও পড়ুন