কুমিল্লা
সোমবার,৩০ জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৬ মাঘ, ১৪২৯ | ৭ রজব, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

ইশা ছাত্র আন্দোলন কুমিল্লা জেলা উত্তরের সম্মেলন সম্পন্ন

গত ১৪ ফেব্রুয়ারি’২০১৯, বৃহস্পতিবার দুপুর ২টায় কুমিল্লা আইএবি মিলনায়তনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কুমিল্লা জেলা উত্তরের জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়।

জেলা সভাপতি কে এম হুমায়ুন কবীর-এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খালেদ সাইফুল্লাহ’র পরিচালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের সাবেক কেন্দ্রীয় সহসভাপতি ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর বর্তমান সাংগঠনিক সম্পাদক, বিগত একাদ্বশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-০২ আসেন হাতপাখার প্রার্থী প্রকৌশলী আশরাফুল আলম।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে ঢাবি ক্যাম্পাসে ইশা ছাত্র আন্দোলনের মিছিল নিয়ে প্রশ্ন তুলেছে বাম ছাত্র সংগঠনগুলো।আমরা বলতে চাই,ক্যাম্পাসে আদর্শবাদী রাজনীতি চর্চায় যারা হতবাক হয়,তারাই মূলত প্রতিক্রিয়াশীল ও পশ্চাৎপদ। আদর্শবান মানুষ ধর্মকে তার প্রাত্যহিক জীবনে অনুশীলন করে।ইসলাম একটি আদর্শীক জীবন ব্যবস্থা।

যা থেকে রাজনীতিকে বিচ্ছিন্ন করে ভাবার সুযোগ নেই।ইসলাম তার আদর্শিক সৌন্দর্য দিয়ে দের হাজার বছর বিশ্বজুরে শাসন করেছে। প্রধান বক্তার বক্তব্যে ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আব্দুজ্জাহের আরেফী বলেন,ইশা ছাত্র আন্দোলন মহান মুক্তিযুদ্ধের ঘোষনাপত্রে উল্লেখিত সাম্য,মানবিক মর্যাদা ও সামাজিক সুবিচার প্রতিষ্ঠায় সারা বাংলাদেশে কাজ করছে।

উন্নয়ন,সুশাষন ও মানবাধিকার প্রতিষ্ঠায় ইসলামই একমাত্র সমাধান।তাই আসুন, আমরা ইশা ছাত্র আন্দোলনের দাওয়াত কে দেশের সর্বত্র পৌছে দেই। উক্ত সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমাদ আব্দুল কাইউম, জেলা ইসলামী আন্দোলনের সভাপতি মাওলানা মুহাম্মাদ তৈয়্যব, মহানগর সভাপতি অধ্যক্ষ মাসউদ আহমাদ, জেলা আইন বিষয়ক সম্পাদক এডভোকেট হারুন অর রশিদ, জয়েন্ট সেক্রেটারি সাবেক ছাত্রনেতা মাওলানা নূর হুসাইন,

জেলা যুব আন্দোলনের সভাপতি এস.এম তাজুল ইসলাম, সাধারণ সম্পাদক মাওলানা এনামুল হক,ইসলমী আন্দোলন মহানগর নেতা ডা.মামুন,জেলা ছাত্র আন্দোলনের সহ-সভাপতি আজিজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক জি এম কাউসার,প্রশিক্ষণ সম্পাদক রাকিবুল হাসান প্রচার সম্পাদক মাসুম বিল্লাহ, অর্থ সম্পাদক রাশেদুল ইসলাম, দফতর সম্পাদক ওসমান গণি,ছাত্রকল্যাণ সম্পাদক জামালসহ প্রমুখ নেতৃবৃন্দ।

সম্মেলন শেষে ২০১৯ সালের নতুন কমিটি ঘোষনা করা হয়। নতুন কমিটিতে সভাপতি করা হয়েছে মুহাম্মাদ আজিজুল ইসলাম কে, সহ-সভাপতি করা হয়েছে খালেদ সাইফুল্লাহ কে, সাধারন সম্পাদক করা হয়েছে জি.এম.কাউসার আহমাদ কে।

আরও পড়ুন