কুমিল্লা
সোমবার,৩০ জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৬ মাঘ, ১৪২৯ | ৭ রজব, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে বাসে হামলার ঘটনায় মামলা

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বাসে হামলার ঘটনায় মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।স্থানীয় মেম্বার মো: জাহাঙ্গীর আলমকে প্রধান করে অজ্ঞাতনামা ১০ থেকে ১২ জনের নামে এ মামলা দায়ের করা হয়। সোমবার (১৮ ফেব্রুয়ারি) রাতে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা মো: সাদেক হোসেন মজুমদার বাদী হয়ে কুমিল্লা কোতয়ালী মডেল থানায় মামলাটি দায়ের করেন।

মামলার বিষয়টি নিশ্চিত করে কোতয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস সালাম মিয়া নতুন কুমিল্লাকে বলেন, ‘ঘটনার মূল অভিযুক্তকে চিহ্নিত করা হয়েছে। এছাড়াও যারা এর সঙ্গে জড়িত রয়েছে তাদেরকে খুজে বের করে আইনের আওয়াতায় আনা হবে বলে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দীন নতুন কুমিল্লাকে বলেন, ‘গতকালের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসানের পক্ষ থেকে মামলা করা হয়েছে পুলিশের সাথে সমন্বয় করে আমরা দ্রুত ব্যাবস্থা নিব।’

এছাড়াও সোমবার হামলার ঘটনায় সন্দেহভাজন হিসেবে আটককৃত ৩ জনকে ছেড়ে দেয়া হয়।প্রাথমিক তদন্তে তাদের সংশ্লিষ্টতা না পাওয়ায় তাদের ছেড়ে দেয়া হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

প্রসঙ্গত, সোমবার বিশ্ববিদ্যালয়ের বিআরটিসি পরিবহনের ৭ নাম্বার বাস কোটবাড়ী বিশ্বরোডে আসলে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় মেম্বার শাহআলম ও এস. আলম স্টীল ফ্যাক্টরির শ্রমিকরা মিলে হামলা করে।তখন ঐ বাসের চালক জসিম আকন্দ এবং বিশ্ববিদ্যালয়ের নবম ব্যাচের শিক্ষার্থী আকবর হোসেনসহ তিনজন আহত হয়।এ ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ করতে গেলে বিচারের আশ্বাসে তারা আন্দোলন প্রত্যাহার করে নেয়।

আরও পড়ুন