কুমিল্লা
সোমবার,৩০ জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
১৬ মাঘ, ১৪২৯ | ৭ রজব, ১৪৪৪
শিরোনাম:
কুমিল্লায় ৭১১ রোগীকে বিনামূল্যে চিকিৎসা দিলেন ঢাকা আহ্ছানিয়া মিশন ইসলামী ব্যাংকের ফাস্ট এ্যসিসস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট পদে নাজমুলের পদোন্নতি লাভ ‘গ্লোবাল ইয়ুথ লিডারশিপ’ অ্যাওয়ার্ড পেলেন তাহসিন বাহার কুমিল্লার সাবেক জেলা প্রশাসক নূর উর নবী চৌধুরীর ইন্তেকাল কাউন্সিলর প্রার্থী কিবরিয়ার বিরুদ্ধে অস্ত্র সরবরাহের অভিযোগ লাকসামে বঙ্গবন্ধু ফুটবল গোল্ডকাপে পৌরসভা দল বিজয়ী কুসিক নির্বাচন: এক মেয়রপ্রার্থীসহ ১৩ জনের মনোনয়ন প্রত্যাহার কুসিক নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বিদ্রোহী প্রার্থী ইমরান স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে কুমিল্লায় ঢাকা আহছানিয়া মিশনের মেলার আয়োজন কুসিকে মেয়র প্রার্থী রিফাতের নির্বাচন পরিচালনায় ৪১ সদস্যের কমিটি

লিগ্যাল এইড কার্যক্রম বাস্তবায়নে সহযোগীতা চেয়েছেন জেলা ও দায়রা জজ

কুমিল্লা জেলা লিগ্যাল এইড কমিটির ৬২তম মাসিক সভা বিগত মঙ্গলবার জেলা ও দায়রা জজ আদালতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোঃ আলী আকবরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-৩ এর বিচারক (জেলা জজ) মোঃ রফিকুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট জাহিদ হোসেন সিদ্দিক, অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট জয়নব বেগম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আজিম-উল-আহসান সহ কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান সঞ্চালনা ও আয়োজনের দায়িত্বে ছিলেন জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) ফারহানা লোকমান। জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান জনাব মোঃ আলী আকবর বলেন, অসহায় বিচার প্রার্থীদের বিচার ব্যবস্থায় প্রবেশের অধিকার নিশ্চিত করতে সরকারি আইন সহায়তা কার্যক্রম কাজ করে যাচ্ছে।

অসহায় বিচারপ্রার্থীদের বিচার পাওয়ার ক্ষেত্রে সংশ্লিষ্ট সকল পক্ষ যেমন বিচারকগণ, আদালত স্টাফগণ, আইনজীবীগণ, পুলিশ বিভাগ, কারাগার কর্তৃপক্ষ সকলকে আন্তরিকতার সাথে কাজ করার আহবান জানান। তিনি আসছে ২৮শে এপ্রিল জাতীয় আইনগত সহায়তা দিবস আড়ম্বরভাবে উদ্‌যাপন উপলক্ষ্যে জেলা লিগ্যাল এইড কমিটির সকল সদস্যসহ জেলার প্রতিটি সরকারি দপ্তরসমূহ জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, ও সিভিল সার্জন, মেডিকেল কলেজ, পূর্ত বিভাগ ও বেসরকারী অফিসমূহের অংশগ্রহণ সম্পর্কে ও কিভাবে এই দিবস উদযাপন করলে লিগ্যাল এইডের বার্তা সবার কাছে পৌঁছাবে সে বিষয়ে সংশ্লিষ্ট সবার মতামত চান। সবশেষে সবাইকে একজোট হয়ে দিবসকে সফল করার আহবান জানান।

আরও পড়ুন