কুমিল্লা
শনিবার,২৬ সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১১ আশ্বিন, ১৪২৭ | ৮ সফর, ১৪৪২

কুমিল্লায় ফেন্সিডিল কারখানার সন্ধান: আটক এক

কুমিল্লার চৌদ্দগ্রামে মাদক তৈরির সরঞ্জামসহ অশ্রু আহমেদ প্রকাশ শামীম (৩৫) নামে কথিত সাংবাদিককে আটক করেছে র‌্যাব। আটক শামীম আলকরা ইউনিয়নের বুড়নকরা গ্রামের উত্তর পাড়ার শাহ আলম ফরায়েজীর ছেলে। মঙ্গলবার (৫ মার্চ) দুপুরে র‌্যাব-১১ সিপিসি কোম্পানী-২ কুমিল্লার ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার শেখ বিল্লাল হোসেন নতুন কুমিল্লাকে তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার রাতে বুড়নকরা গ্রামের ফরায়েজী ডেইরী এন্ড পোল্ট্রি খামারের অফিসে অভিযান পরিচালনা করে র‌্যাব-১১ এর একটি দল। এ সময় অফিসের গোপন কক্ষ থেকে বিপুল পরিমাণ মাদক তৈরির সরঞ্জাম চিনির সিরাপ, ফ্লেভার, ঘন চিনি, রং, স্পিরিট, খালী বোতল, বোতলের কর্ক, লেভেল জব্দ করা হয়। এ ঘটনায় কথিত সাংবাদিক শামীমকে আটক করা হয়।

আটক মাদক ব্যবসায়ী কথিত সাংবাদিক শামীম/ ছবি: নতুন কুমিল্লা

র‌্যাবের জিজ্ঞাসাবাদে সে জানায়, বিশেষ পন্থায় বিভিন্ন ধরনের মাদক তৈরী করে দীর্ঘদিন যাবৎ দেশের বিভিন্ন স্থানে সরবরাহ করে আসছে। পোল্ট্রি ব্যবসার আড়ালে সে প্রকৃতপক্ষে মাদক তৈরী করে গোপনে তা বিক্রি করতো। এছাড়াও তার কাছে একটি পত্রিকার আইডি কার্ড পাওয়া যায়।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে শামীম সাংবাদিক পরিচয় দিয়ে পোল্ট্রি ব্যবসার অন্তরালে মাদক ব্যবসার সাথে জড়িত ছিলেন। কুমিল্লা, ফেনী ও নোয়াখালী থেকে তার কাছে যুবকরা মাদক সেবনের জন্য আসতো। স্থানীরা এসবের প্রতিবাদ করলে উল্টো মামলা-হামলার ভয় দেখাতেন শামীম। তাকে আটক করায় স্থানীয়দের মাঝে উৎসবের আমেজ বইছে।

এ ঘটনায় চৌদ্দগ্রাম থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে কোম্পানী কমান্ডার শেখ বিল্লাল জানান।

আরও পড়ুন