কুমিল্লা
রবিবার,১৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২ জ্যৈষ্ঠ, ১৪২৮ | ৩ শাওয়াল, ১৪৪২

উপজেলা নির্বাচন :

কুমিল্লায় আ.লীগের দু’গ্রুপে সংঘর্ষ

কুমিল্লার বুড়িচংয়ে উপজেলা নির্বাচনকে কেন্দ্রকরে আওয়ামীলীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় আ’লীগ সমর্থিত নৌকার মিছিল থেকে বিদ্রোহী প্রার্থীর কর্মীদের উপর চালানো হামলায় ৩ জন আহত হয়েছে। রোববার (১০ মার্চ) দুপুরে উপজেলা সদরে এ ঘটনা ঘটে।

স্থানীয় সুত্রে জানা যায়, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে বুড়িচং উপজেলা থেকে আ’লীগের নৌকা প্রতীকের প্রার্থী ছাড়াও একজন বিদ্রোহী প্রার্থী রয়েছেন। এ অবস্থায় উপজেলার বিভিন্ন স্থানে নির্বাচন নিয়ে গত কিছুদিন ধরে উত্তেজনা বিরাজ করছে।

পুলিশ, প্রত্যক্ষদর্শী একাধিক সুত্র জানায়, বুড়িচং উপজেলা আ’লীগের দলীয় নৌকার প্রার্থী এডভোকেট আবুল হাশেম খান রোববার দুপুরে বুড়িচং বাজার সংলগ্ন পূর্ব পাশে একটি পথসভা শেষে তার নেতা-কর্মীদের নিয়ে মিছিল সহকারে উপজেলা সদরে যাচ্ছিল। আড়াইটায় বুড়িচং বাজারে মোসলেম খান শপিং সেন্টারের কাছ দিয়ে অতিক্রমকালে মিছিল থেকে কিছু কর্মী বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের আখলাদ হায়দারের সমর্থক জিলানীকে টেনে হেচড়ে মিছিলে নিয়ে মারধোর করতে থাকে।

এসময় বিদ্রোহী প্রার্থীর ওই খান মার্কেটের সামনে অপেক্ষমান ৫/৬ জন কর্মী জিলানীকে উদ্ধার করতে গেলে তাদেরও মারধোর করে মিছিলকারীরা। এসময় হামলাকীরা খান মার্কেটের একটি দোকানে ভাংচুর চালায়। স্থানীয়রা আহতদের উদ্ধার করে বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ খবর চার দিকে ছড়িয়ে পড়লে বিদ্রোহী প্রার্থীর সমর্থকরা বুড়িচং বাজারে অবস্থান নেয়। তখন দু’পক্ষের সমর্থকদের মাঝে কয়েক দফা ধাওয়া-পাল্টাধাওয়া হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এদিকে ঘটনার পরপরই পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে কুমিল্লা থেকে এক প্লাটুন পুলিশ ও ডিবি’র দুটি টিম ঘটনাস্থলে মোতায়ন করা হয়েছে।

এ বিষয়ে এড. আবুল হাসেম খানের জানান, তার সমর্থকরা এরকম কোন ঘটনা ঘটায়নি। প্রতিপক্ষ নিজেদের মধ্যে ঘটনা ঘটিয়ে আমার কর্মীদের উপর দোষ দিতে চাচ্ছে।

বিদ্রোহী প্রার্থী আখলাদ হায়দার বলেন, হাসেম খানের লোকজন মিছিল থেকে আমার লোকজনের উপর হামলা করেছে। এতে আমার দু’কর্মী জিলানী ও অলি আহত করেছে।

বুড়িচং থানার অফিসার ইনচার্জ আকুল চন্দ্র বিশ্বাস নতুন কুমিল্লাকে জানান, খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তামানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এ বিষয়ে কোন পক্ষই থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলে তিনি জানান।

আরও পড়ুন