কুমিল্লা
মঙ্গলবার,২৯ সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ
১৪ আশ্বিন, ১৪২৭ | ১১ সফর, ১৪৪২

কুমিল্লায় এলজিইডি সড়কে বাড়ির সীমানা প্রাচীর নির্মাণ

কুমিল্লার বুড়িচংয়ে এলজিইডির পাকা রাস্তা দখল করে বাড়ির সীমানা প্রাচীর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় এলকায় স্থানীয়দের মাঝে উত্তেজনা বিরাজ করছে। এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার সংশ্লিষ্ট কর্মকর্তাদের তদন্ত করে ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছেন। উপজেলার বাকশীমূল ইউনিয়নের ছয়গ্রাম জামতলা এলজিইডির পাকা রাস্তা দখল করে এই সীমানা প্রাচীর নির্মাণ করা হচ্ছে।

জামতলা গ্রামের আবদুল ছাদির সর্দারের ছেলে অবসর প্রাপ্ত সেনাসদস্য কবির হোসেন এলাকাবাসীর পক্ষে বুধবার (১৩ মার্চ) সকালে বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালে সরকারী পাকা রাস্তা দখল করে সীমানা প্রাচীর নির্মাণ বন্ধ করার জন্য একটি লিখিত অভিযোগ করেন।

সূত্র জানায়, উপজেলার বাকশীমূল ইউনিয়নের জামতলা গ্রামের অধিবাসীদের চলাচলের একমাত্র মাধ্যম জামতলা ধর্মনগর পাকা সড়ক। যা কুমিল্লা বাগড়া সড়কের সাথে ধর্মনগর এলাকায় সংযুক্ত হয়েছে। এলজিইডির আওতাভুক্ত সড়কটির আইডি নং ৪১৯১৮৪০৮৩। গত ১০ মার্চ একই এলাকার সিরাজুল ইসলাম সুরুজ মিয়ার ছেলে মোশারফ হোসেন টিটু গং পাকা সড়কটি দখল করে সড়কের পিচ কেটে বাড়ির সীমানা প্রাচীর নির্মাণের জন্য বড় বড় গর্তের সৃষ্টি করে।

এই ব্যাপারে স্থানীয় ইউনিয়ন পরিষদের মহিলা মেম্বার রিংক আক্তার নতুন কুমিল্লাকে জানান, আমি সরেজমিন উপস্থিত হয়ে রাস্তার মধ্যে সীমানা প্রাচীর নির্মানের উদ্দেশ্যে খনন করা গর্তগুলো ভরাট করার জন্য নিদের্শ দিয়েছি।

বাকশীমূল ইউনিয়ন ভুমি অফিসের তহসিলদার মোঃ আনোয়ার হোসেন নতুন কুমিল্লাকে বলেন, তিনি সরেজমিন তদন্ত করে উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা সাপেক্ষে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করব।

বুড়িচং উপজেলা প্রকৌশলী জিহান আল তুহিন নতুন কুমিল্লাকে বলেন, অভিযোগের ভিত্তিতে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উপজেলা নির্বাহী অফিসার ইমরুল হাসান নতুন কুমিল্লাকে বলেন, এই বিষয়ে উপজেলা প্রকৌশলীকে তদন্ত করে ব্যবস্থা গ্রহনের নির্দেশনা দেওয়া হয়েছে।

আরও পড়ুন