কুমিল্লা
শুক্রবার,২৩ এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ
১০ বৈশাখ, ১৪২৮ | ১০ রমজান, ১৪৪২

উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯

কুমিল্লায় জনপ্রিয়তায় শীর্ষ ১৫ প্রার্থী নির্বাচিত

পঞ্চম উপজেলা নির্বাচনে কুমিল্লার ১৩ উপজেলার মধ্যে ৫টিতে শীর্ষ জনপ্রিয়তায় বিনা প্রতিদ্বন্দীতায় বিজয়ী হয়েছেন আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান ও ভাইস চেয়াম্যান প্রার্থীরা। জয়ী উপজেলা গুলো হলো চৌদ্দগ্রাম, নাঙ্গলকোট, লাকসাম, মনোহরগঞ্জ ও দেবিদ্বার।

সূত্র মতে, চৌদ্দগ্রাম উপজেলায় চেয়ারাম্যান পদে মনোনয়নপত্র জমা দেন একজন ও ভাইস চেয়ারাম্যান পদে একজন এবং ভাইস চেয়ারাম্যান (মহিলা) পদে দুই জন প্রার্থী। এর মধ্যে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী আনোয়ারা বেগম মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেন। যার ফলে বিনা প্রতিদ্বন্দিতায় বিজয়ী হয়েছেন আওয়ামীলীগ মনোনীত চেয়রাম্যান প্রার্থী মোঃ আবদুস সোবহান ভুঁইয়া হাসান, ভাইস চেয়ারম্যান প্রার্থী এবিএম বাহার ও ভাইস চেয়ারম্যান (মহিলা) প্রার্থী রাশেদা আক্তার।

নাঙ্গলকোট উপজেলায় চেয়ারাম্যান পদে মনোনয়নপত্র জমা দেন একজন ও ভাইস চেয়ারাম্যান পদে একজন এবং ভাইস চেয়ারাম্যান (মহিলা) পদে দুই জন প্রার্থী। এর মধ্যে মহিলা ভাইস চেয়ারম্যান পদে কুলসুম আক্তার মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেন। ফলে বিনা প্রতিদ্বন্দিতায় বিজয়ী হয়েছেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী মোঃ শামসুদ্দিন কালু ও আওয়ামীলীগ সমর্থিত ভাইস চেয়ারম্যান প্রার্থী মোঃ আবু ইউসুফ এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) নাসরিন আক্তার মুন্নি।

লাকসাম উপজেলাতেও একই ভাবে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে একক প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। ভাইস চেয়ারাম্যান (মহিলা) পদে দুই জন প্রার্থী। এর মধ্যে রাশেদা আখতার মনোনয়ন পত্র প্রত্যাহার করে নেন। ফলে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত চেয়ারম্যান পদে এ্যাডভোকেট মোঃ ইউনুস ভুইয়া ও ভাইস চেয়ারম্যান প্রার্থী মোহাব্বত আলী এবং ভাইস চেয়ারম্যান (মহিলা) পড়শী সাহা।

মনোহরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়াম্যান ও ভাইস চেয়াম্যান (মহিলা) পদে একক প্রার্থীরা মনোনয়ন পত্র জমা দেয়ায় বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ জাকির হোসেন, ভাইস চেয়ারম্যান প্রার্থী মোঃ আমিরুল ইসলাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী আফরোজা আক্তার কুসুম।

দেবিদ্বার উপজেলায় জাতীয় পার্টি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী লোকমান হোসেন এবং ভাইস চেয়ারম্যান প্রার্থী বিল্লাল হোসেনের মনোনয়ন পত্র যাচাই বাছাইয়ে বাদ পরায় বিজয়ী হন আওয়ামীলীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব জয়নুল আবেদিন এবং ভাইস চেয়ারম্যান আবুল কাসেম ওমানী। অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে একক মনোনয়ন সংগ্রহ করায় বিজয়ী হন এ্যাডভোকেট নাজমা বেগম।

কুমিল্লা জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম নতুন কুমিল্লাকে জানিয়েছেন, যেসব উপজেলা নির্বাচনে একক প্রার্থী রয়েছে তাদের সরকারি ভাবে বিজয়ী ঘোষণা করতে নির্বাচন কমিশনের কাছে জানানো হবে এবং বাকী ৮ উপজেলায় আগামী ৩১ মার্চ ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।

মো. জাহাঙ্গীর আলম আরও জানান, মনোনয়ন পত্র সংগ্রহ করা মোট ১২৬ জন প্রার্থীর মধ্যে যাচাই বাছাইয়ে বাদ পড়েন ২৬ জন। পরে আপিল করে পুনরায় প্রার্থীতা ফিরে পান ৬ জন। ১৩ মার্চ মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন পর্যন্ত এক চেয়ারম্যান প্রার্থীসহ মোট ১১ জন প্রার্থী তাদের মানোনয়ন প্রত্যাহার করায় এখন মোট প্রার্থীর সংখ্যা ৯৫ জন।

আরও পড়ুন