কুমিল্লা
বৃহস্পতিবার,৬ মে, ২০২১ খ্রিস্টাব্দ
২৩ বৈশাখ, ১৪২৮ | ২৩ রমজান, ১৪৪২

নানা কর্মসূচিতে ভিক্টোরিয়া কলেজে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালিত

নানা কর্মসূচিতে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস । বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কাটা, আলোচনা সভা, কলেজ শিক্ষার্থীদের অংশগ্রহণে বিভিন্ন প্রতিযোগিতা ও মনোজ্ঞ সাংস্কৃতিক পর্বের মধ্য দিয়ে শেষ হয় দিনব্যাপী এই বর্ণাঢ্য আয়োজন ।

রোববার (১৭ মার্চ) সকালে বেলুন উড়িয়ে এই বর্ণাঢ্য কর্মসূচির উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কুমিল্লা -৬ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার।

আলোচনা পর্বে উপস্থিত শিক্ষক- শিক্ষার্থী ও আমন্ত্রিত অতিথিদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে হাজী আকম বাহাউদ্দীন বাহার, ১৭ মার্চ বাঙ্গালি জাতির শ্রেষ্টদিন উল্লেখ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সংগ্রামী জীবন নিয়ে আলোকপাত করেন ও অর্থনৈতিক মুক্তির জন্য জাতির ঐক্যবদ্ধ প্রচেষ্টার আহ্বান জানান।

সভাপতির বক্তব্যে কলেজ অধ্যক্ষ প্রফেসর রতন কুমার সাহা বলেন, প্রথম বারের মতো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিকী অনুষ্ঠানটি উৎসবমুখর পরিবেশে আয়োজন করতে পেরে আমি খুব ই আনন্দিত। এর জন্য তিনি সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা এবং অভিনন্দন জানান।

এ সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট কুমিল্লার গুণীজন ও বৃহত্তর কুমিল্লার কথা স্মরণ করে কুমিল্লা নামেই বিভাগ বাস্তবায়নের জোড় দাবী জানান। সেই সাথে ভিক্টোরিয়া কলেজে ছাত্রদের জন্য একটি আধুনিক ছাত্রাবাস ও খেলার মাঠ সংস্কারের আশ্বাস দেন।

শিক্ষক পরিষদের সম্পাদক বদরুন নাহার এর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর বিজয় কৃষ্ণ রায়, কুমিল্লা মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবিদুর রহমান জাহাঙ্গীর, আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড. আমিনুল ইসলাম টুটুল, ভাইস চেয়ারম্যান তারিকুল ইসলাম জুয়েল সহ অন্যান্য নেতৃবৃন্দ।

সভা শেষে বিভিন্ন প্রতিযোগীতায় অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। বিকেলে জমকালো সাংস্কৃতিক পর্বটি দারুণভাবে উপভোগ করে সবাই।

আরও পড়ুন